বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ঢাকা

ফাইনাল না খেলেও ভারতীয়দের তোপের মুখে নিশাম 

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২৩, ০৯:৩৮ পিএম

শেয়ার করুন:

ফাইনাল না খেলেও ভারতীয়দের তোপের মুখে নিশাম 

বিশ্বকাপের ১৩ তম আসরে ঘরের মাঠে শিরোপা ছোঁয়া হলো না রোহিত-কোহলিদের। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬ উইকেটে হেরেছে তারা। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে লাখো দর্শকের সামনে শিরোপা উল্লাস করে অজিরা। এমন হৃদয়ভাঙা হারের পর এবার আলোচনায় এসেছেন নিউজিল্যান্ডের তারকা জিমি নিশাম। অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ের পর মহাবিপদে পড়লেন কিউই এই তারকা। 

কারণ অস্ট্রেলিয়ান ভেবে রবিবার রাত থেকে তাকে নাকি সামজিক যোগাযোগ মাধ্যমে তুমুল গালিগালাজ করা হচ্ছে। সেরকম কয়েকটি স্ক্রিনশটও শেয়ার করেছেন কিউই তারকা। সেই সঙ্গে ইনস্টাগ্রামে মিম এবং দুটি ছবি শেয়ার করেছেন। আর খোঁচা দিয়ে বলেছেন, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড আলাদা দেশ বলে যারা জানেন না। আর সেটা দেখে তিনি কী করবেন, সেটা ভেবে পাচ্ছেন না। যে মিম সামজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গিয়েছে। নিশামের ওরকম কাণ্ড-কারখানা দেখে হাসি থামাতে পারেননি নেটিজেনরা।


বিজ্ঞাপন


IMG-20231120-WA0068 অস্ট্রেলিয়া বিশ্বকাপ জয়ের পরই নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে তিনটি পোস্ট করেন নিশাম। প্রথম ছবিতে (আদতে স্ক্রিনশট ছিল) দেখা যায় যে একটি অ্যাকাউন্ট থেকে তাঁকে তুমুল গালিগালাজ করা হয়েছে। আর সেই ছবির উপর তিনি লেখেন, ‘গতরাতে (ভারতের থেকে নিউজিল্যান্ডের সময় অনেকটা এগিয়ে, ফলে ফাইনাল শেষ হওয়ার সময় নিশামদের দেশে ভোর হয়ে যায়) ম্যাচটা দেখা হয়নি। তবে অস্ট্রেলিয়া জিতেছে বলে ধারণা আমরা।’

IMG-20231120-WA0067

দ্বিতীয় ছবিতেও দেখা গিয়েছে যে কিউই তারকাকে তুমুল গালিগালাজ করা হয়েছে। সেটাও স্ক্রিনশট ছিল। ওই ছবির সঙ্গে নিশম বলেন, ‘আমি কী মিস করে গিয়েছি?’ আর তৃতীয় পোস্টে একটি মিম শেয়ার করেন নিশাম। সেই মিমের একদিকে নিআআমের ছবি ছিল। ওই ছবিতে নিশমকে নিজের মধ্যমা প্রদর্শন করতে দেখা গিয়েছে। সেটার মাধ্যমে বোঝাতে চেয়েছেন। 

IMG-20231120-WA0072


বিজ্ঞাপন


যে লোকেরা জানেন না যে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড আলাদা দেশ’ তারা তাকে মধ্যমা দেখাচ্ছেন। আর অপর ছবিতে নিজের মুখের অংশ ব্যবহার করেছেন নিশাম। আর মুখের অভিব্যক্তি দেখে বোঝা যাচ্ছে, তিনি ভাবছেন যে এসব কী হচ্ছে। ওই লোকদের কী বোঝাব। 

সবমিলিয়ে বিষয়টি একটি অদ্ভুত আবহ সৃষ্টি করেছে। যেখানে বিনা কারণে নিশামকে ভারতীয় সমর্থকদের আক্রমণের শিকার হতে হলো। নিশামও যেহেতু ছেড়ে দেওয়ার পাত্র নন, যা তাঁর পূর্বের কর্মকাণ্ড থেকে বোঝা যায়। সেহেতু তিনিও তার জায়গা থেকে জবাবটা দিয়ে দিলেন।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর