সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ঢাকা

দ্রুত রোগমুক্তির জন্য যে দোয়া পড়ে ফুঁ দিতেন নবীজি

ধর্ম ডেস্ক
প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩, ০৬:৫৮ পিএম

শেয়ার করুন:

দ্রুত রোগমুক্তির জন্য যে দোয়া পড়ে ফুঁ দিতেন নবীজি

আল্লাহ তাআলার দয়া অফুরান। তিনি বান্দার প্রার্থনা কবুল করেন। পবিত্র কোরআনে ইরশাদ হয়েছে, ‘তোমরা আমাকে ডাকো, আমি তোমাদের ডাকে সাড়া দেব।’ (সুরা গাফির: ৬০)

মুমিনের দায়িত্ব হলো—আল্লাহর কাছে বেশি বেশি দোয়া করা। প্রিয়নবী (স.) উম্মতকে বিভিন্ন সময় ও প্রেক্ষাপটে বিভিন্ন দোয়া শিখিয়েছেন। তার মধ্যে একটি দোয়া হলো—রোগ থেকে দ্রুত আরোগ্যলাভের দোয়া। 


বিজ্ঞাপন


দোয়াটি হলো— اللَّهُمَّ رَبَّ النَّاسِ مُذْهِبَ الْبَاسِ اشْفِ أَنْتَ الشَّافِي لاَ شَافِيَ إِلاَّ أَنْتَ شِفَاءً لاَ يُغَادِرُ سَقَمًا উচ্চারণ: ‘আল্লাহুম্মা রাব্বান-নাসি মুজহিবাল বা’সি, ইশফি আনতাশ-শাফি, লা শাফি ইল্লা আনতা শিফাআন লা ইউগাদিরু সুকমা।’ অর্থ: ‘হে আল্লাহ, মানুষের প্রতিপালক, কষ্ট দূরকারী। আমাকে আরোগ্য দিন, আপনি আরোগ্যকারী—আপনি ছাড়া কোনো আরোগ্যকারী নেই। এমন আরোগ্য দিন যেন কোনো রোগ অবশিষ্ট না থাকে।’ 

আনাস বিন মালিক (রা.) বর্ণিত, রাসুলুল্লাহ (স.) এই দোয়া পড়ে অসুস্থ ব্যক্তিদের ঝাড়-ফুঁক করতেন। (বুখারি: ৫৭৪২) আল্লাহ তাআলা আমাদের সবাইকে নবীজির অনুসরণে রোগাক্রান্ত ব্যক্তির জন্য উক্ত দোয়াটি পড়ার তাওফিক দান করুন এবং এই দোয়ার বরকতে অসুস্থ ব্যক্তিকে সুস্থতা দান করুন। আমিন।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর