রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

রমজানের আগের সময়টাকে মূল্যায়ন করতে শায়খ আহমাদুল্লাহর নাসিহা

ধর্ম ডেস্ক
প্রকাশিত: ১০ মার্চ ২০২৩, ০৮:০৮ পিএম

শেয়ার করুন:

রমজানের আগের সময়টাকে মূল্যায়ন করতে শায়খ আহমাদুল্লাহর নাসিহা

রমজান এলে ইবাদত-বন্দেগিতে ঝাঁপিয়ে পড়ার নিয়তে এখন যারা দ্বীনবিমুখ হয়ে আছেন তাদের এখন থেকেই প্রস্তুতি শুরু করতে উদ্বুদ্ধ করেছেন প্রখ্যাত ইসলামিক স্কলার শায়খ আহমাদুল্লাহ। 

শুক্রবার (১০ মার্চ) নিজের ভেরিফাইড ফেসবুক পেজে তিনি বলেন, রমজান এলেই সব করে ফেলব, এমন আশায় বসে থাকা ভুল। 


বিজ্ঞাপন


আরও পড়ুন: আস সুন্নাহর দুই হাজার রিকশা বিতরণের কর্মসূচি শুরু

যারা রমজান শুরু হলে ইবাদত শুরু করবে বলে কালক্ষেপণ করছেন তাদের ব্যাপারে শায়খ আহমাদুল্লাহ বলেন, রমজানে তারা তেমন কিছুই করতে পারে না। কারণ, দাঁড়ানো থেকে হঠাৎ দৌড় দেয়া যায় না। আগে হাঁটা শুরু করতে হয়, তারপর আপনাতেই দৌড়নোর শক্তি এসে যায়।

সুতরাং ‘রমজানে যা করতে চান, তা শুরু করে দিন এখনই’ যোগ করেন প্রখ্যাত এই স্কলার।


বিজ্ঞাপন


শায়খ আহমাদুল্লাহ স্বনামধন্য ইসলামি ব্যক্তিত্ব। বিদগ্ধ আলোচক, লেখক ও খতিব। ইসলামের খেদমতে তিনি নানামুখী কাজ করেন। লেখালেখি, গবেষণা ও সভা-সেমিনারে লেকচারসহ নানামুখী দাওয়াতি কার্যক্রম পরিচালনা করেন। উন্মুক্ত ইসলামিক প্রোগ্রাম ও প্রশ্নোত্তরমূলক অনুষ্ঠানে অংশগ্রহণ এবং বহুমুখী সেবামূলক কাজে সপ্রতিভ গুণী ও স্বনামধন্য এই আলেমে দ্বীন।

আস-সুন্নাহ ফাউন্ডেশন তারই প্রতিষ্ঠিত বেসরকারি সেবা ও দাওয়াহ প্রতিষ্ঠান। শায়খ আহমাদুল্লাহ দাওয়াহ ও গবেষণা বিষয়ে প্রায় শ’খানেক প্রবন্ধ-নিবন্ধ লিখেছেন। দেশের শীর্ষস্থানীয় গণমাধ্যমগুলোতে তার লেখা প্রকাশিত হয়। আরবি ভাষাতেও প্রকাশিত হয়েছে তার অনেক প্রবন্ধ। জাপান, ভারত, আরব আমিরাত ও সৌদি আরবের একাধিক আন্তর্জাতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন তিনি।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর