সোমবার, ৬ মে, ২০২৪, ঢাকা

রমজান উপলক্ষে আমিরাতে ১০ হাজার পণ্যে মূল্যহ্রাস

ধর্ম ডেস্ক
প্রকাশিত: ০৯ মার্চ ২০২৩, ০৫:৪৫ পিএম

শেয়ার করুন:

রমজান উপলক্ষে আমিরাতে ১০ হাজার পণ্যে মূল্যহ্রাস

আসন্ন পবিত্র মাস রমজান উপলক্ষে ১০ হাজারেরও বেশি নিত্যপ্রয়োজনীয় পণ্যে বিশাল মূল্যহ্রাসের ঘোষণা দিয়েছে দুবাইভিত্তিক পাঁচ পণ্যবিক্রেতা প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানগুলো হলো— লুলু হাইপার মার্কেট, ইউনিয়ন কোপ, ক্যারেফোর, আল আদিল ট্রেডিং ও আল-মায়া সুপার মার্কেট। 

আসন্ন রমজানের প্রস্তুতি উপলক্ষে গত ৬ মার্চ আয়োজিত এক সংবাদ সম্মেলনে মূল্যহ্রাসের এই ঘোষণা দেন ইউনিয়ন কোপের নির্বাহী পরিচালক প্রকৌশলী আবদুল্লাহ মুহাম্মদ রাফি আল-দাল্লাল। এসময় সেখানে বিভিন্ন বিভাগের প্রধান ও গণমাধ্যকর্মীরা উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন


প্রতিটি প্রতিষ্ঠানের মূল্যহ্রাসের ঘোষণায় অনুযায়ী—লুলু হাইপারমার্কেটের ক্রেতারা মুদি, খাদ্য পণ্য, তাজা পণ্য, বাড়ির সরঞ্জাম, ইলেকট্রনিক্স এবং আসবাবসহ বিভিন্ন পণ্যে ৬০ শতাংশ পর্যন্ত মূল্যহ্রাস পাবেন। একইসঙ্গে তারা দুই শ পণ্য পুরো রমজানে একই মূল্যে বিক্রি করার বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে।

ইউনিয়ন কোপ প্রয়োজনীয় ১০ হাজারেরও বেশি পণ্যে ৭৫ শতাংশ পর্যন্ত ছাড় দেবে। এসব পণ্যের মধ্যে খাদ্য ও পানীয় ছাড়াও ইলেকট্রনিক্স এবং গৃহস্থালি সরঞ্জাম অন্তর্ভুক্ত করা হয়েছে।

ছয় হাজারেরও বেশি পণ্যের ওপর ৫০ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়ার ঘোষণা করেছে ক্যারেফোর। আল আদিল ট্রেডিং কালো ছোলা, রাইচ পাউডার, চিনি, জুস ও তাজা শাক-সবজিসহ চার শ’রও বেশি পণ্যে ৫০ শতাংশ পর্যন্ত ছাড় দিয়েছে। রমজানের আগে ১৫ দিনসহ ৪৫ দিন তাদের মূল্যহ্রাস চলবে।

আল-মায়া সুপার মার্কেটের ক্রেতারা হিমায়িত খাবার, তাজা পণ্য এবং অন্যান্য মুদি আইটেম সহ রমজানে প্রয়োজনীয় ৪৮০ টিরও বেশি পণ্যে মার্চের শুরু থেকে ৪৫ দিন ৩০ শতাংস সুবিধা পাবেন।


বিজ্ঞাপন


এসব প্রতিষ্ঠানের মূল্যহ্রাসের কারণে প্রতিযোগী প্রতিষ্ঠানগুলো মূল্যহ্রাসের চিন্তা করবে বলে মনে করেন তারা এবং এতে পবিত্র রমজানে বাজারে একটি ইতিবাচক প্রভাব সৃষ্টি হবে। দুবাইসহ পুরো সংযুক্ত আরব আমিরাতের গ্রাহকদের সামাজিক ও অর্থনৈতিক সম্পর্ক উন্নয়নের লক্ষ্যে এই উদ্যোগ নেওয়া হয়েছে। 

আবদুল্লাহ মুহাম্মদ রাফি বলেন, আমরা আনন্দের সঙ্গে ২০২৩ সালের রমজান উপলক্ষে বিশেষ প্রচারণামূলক কর্মসূচি ঘোষণা করছি। এই সুবিধা পাওয়া যাবে সব শাখা, অনলাইন স্টোর ও অ্যাপে। রমজান মাসের ক্রমবর্ধমান চাহিদার কথা মাথায় রেখে খাদ্য, পানীয়, ইলেকট্রনিকস, গৃহস্থালি সব ধরনের পণ্য মূল্যহ্রাস তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে। গ্রাহকরা সর্বোচ্চ ৭৫ শতাংশ পর্যন্ত মূল্যহ্রাস সুবিধা লাভ করবেন। সূত্র: খালিজ টাইমস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর