শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

পুরুষের মতো হতে চাওয়া নারীত্বের অপমান: শায়খ আহমাদুল্লাহ

ধর্ম ডেস্ক
প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২২, ১২:৪৬ পিএম

শেয়ার করুন:

পুরুষের মতো হতে চাওয়া নারীত্বের অপমান: শায়খ আহমাদুল্লাহ

প্রখ্যাত ইসলামিক স্কলার শায়খ আহমাদুল্লাহ বলেছেন, বেশভূষায় পুরুষের মতো হতে চাওয়া নারীত্বের অপমান। কারণ মহান আল্লাহ যাকে নারী হিসেবে সৃষ্টি করেছেন সেটাই তার জন্য সম্মানের।

রোববার (১১ সেপ্টেম্বর) নিজের ভেরিফাইড ফেসবুক পেজে এক স্ট্যাটাসে এই ইসলামিক আলোচক লিখেছেন, পৃথিবীতে মানুষ ছাড়া অন্য কোনো প্রাণীর মধ্যে পোশাকের কালচার নেই। মহান আল্লাহ যেসব বিষয় দিয়ে মানুষকে জীবজন্তু থেকে স্বতন্ত্র করেছেন তার মধ্যে পোশাক অন্যতম।


বিজ্ঞাপন


পবিত্র কোরআনের উদ্ধৃতি দিয়ে শায়খ আহমাদুল্লাহ বলেন, ‘মহান আল্লাহ ইরশাদ করেছেন-হে আদম (আ.) সন্তান! আমি তোমাদের জন্য অবতীর্ণ করেছি শরীর আবৃতকারী পোশাক এবং সৌন্দর্যপূর্ণ পোশাক’ (সুরা আরাফ: ২৬)। সুতরাং পোশাকহীনতা কিংবা পোশাক সংক্ষিপ্ত করার প্রবণতা মানবীয় স্বভাব হতে পারে না।

আরও পড়ুন: সিলেটে তারার মেলা বসিয়ে প্রশংসায় ভাসছে ‘সৃজনঘর’

‘অনেকের কাছে পোশাক তেমন কোনো ইস্যু না হলেও মুসলিমের কাছে পোশাক অনেক গুরুত্বপূর্ণ বিষয়। অভিশপ্ত ইবলিশ মানবপিতা আদমকে (আ.) জান্নাত থেকে বের করতে (নিষিদ্ধ ফল খাইয়ে) শরীর থেকে জান্নাতি পোশাক খসিয়েছিল। আজও ইবলিশের দোসররা আল্লাহর নবী আদমের সন্তানদের পোশাক খুলে ফেলে জান্নাতে যাওয়ার পথ রুদ্ধ করে ফেলতে চাইছে। মহান আল্লাহ আমাদের হেফাজত করুন।’

আরও পড়ুন: এবার ৫০ হাজার গাছ লাগাবে আস-সুন্নাহ ফাউন্ডেশন


বিজ্ঞাপন


ঢাকা মেইলের পাঠকদের জন্য শায়খ আহমাদুল্লাহর স্ট্যাটাসটি এখানে দেওয়া হলো।

আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ বাংলাদেশের আলোচিত একজন ইসলামি ব্যক্তিত্ব। তার উদার ও মানবিক বিভিন্ন কর্মকাণ্ড তরুণ প্রজন্মকে আশার আলো দেখাচ্ছে। এছাড়া টেলিভিশন, ফেসবুক ও ইউটিউবে তার তথ্যনির্ভর ও গবেষণাধর্মী আলোচনা বেশ জনপ্রিয়তা লাভ করেছে। তিনি ইসলামের আলোকে সমসাময়িক নানা সমস্যার বিশ্লেষণ করে থাকেন। ইতিবাচক ও উদার দৃষ্টিভঙ্গি নিয়ে বিশুদ্ধ ও মার্জিত ভাষায় উপস্থাপিত তার আলোচনায় অসংখ্য শ্রোতা ও দর্শক উপকৃত হচ্ছেন।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর