শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

নানা আয়োজনে চীনে মহান স্বাধীনতা দিবস উদযাপন

দন্তস্য ইসলাম
প্রকাশিত: ২৭ মার্চ ২০২৩, ০৩:২৫ পিএম

শেয়ার করুন:

নানা আয়োজনে চীনে মহান স্বাধীনতা দিবস উদযাপন

যথাযোগ্য মর্যাদায় নানা আয়োজনের মধ্যদিয়ে চীনে বাংলাদেশের ৫৩তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। স্থানীয় সময় রোববার (২৬ মার্চ) সন্ধ্যায় চীনের গুয়াংজুতে ওই অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ আওয়ামী লীগের বৃহত্তর চীন শাখা। এতে অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্য কাজ করতে প্রবাসী বাঙালি ছাড়াও সর্বস্তরের মানুষের প্রতি আহ্বান জানান বক্তারা।

দিসটিকে ঘিরে জাতীয় সংগীত পরিবেশন ছাড়াও এ দিন চীন আওয়ামী লীগের নেতাকর্মীদের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অস্থায়ী প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনসহ সকল বীর শহীদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। সেই সঙ্গে দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও ইফতারের আয়োজন করা হয়।


বিজ্ঞাপন


আওয়ামী লীগের চীন শাখার সাধারণ সম্পাদক আশরাফুল মোমিন চৌধুরী সঞ্চালনায় আয়োজিত সভা ভার্চুয়ালি সভাপতিত্ব করেন চীন আওয়ামী লীগের সভাপতি মো. জনি বেপারীর।

Chinaসভায় বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ, দৃঢ় ও বলিষ্ঠ নেতৃত্ব, স্বাধীনতার ঘোষণা ছাড়াও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরেন। সেই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন- ২০৪১ এবং ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ ও সুসংগঠিত হয়ে প্রধানমন্ত্রীর হাতকে আরও শক্তিশালী করার আহ্বান জানান। পাশাপাশি জাতির পিতার স্বপ্নের সুখী, সমৃদ্ধ ও উন্নত সোনার বাংলা গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকলে সুসংগঠিত থেকে দেশি-বিদেশি সব ষড়যন্ত্র রুখে দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

সভায় অন্যদের মধ্যে সংগঠনের সহ-সভাপতি মো. শামীম শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক মো. রাশেদ, সাংগঠনিক সম্পাদক পলাশ মাহমুদ, উপ-দফতর সম্পাদক ইমতিয়াজ মাহমুদ, প্রচার সম্পাদক মো. টিপু, সাংস্কৃতিক সম্পাদক মো. মাসুদ রানা, ইঞ্জিনিয়ার সৈকত বিশ্বাস ঋষি, প্রিন্স, সাইদুলসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে চীন আওয়ামী লীগের নেতাকর্মী ছাড়াও চীনে বসবাসরত বাংলাদেশি ব্যবসায়ী, সমাজসেবক, অধ্যয়নরত ছাত্র-ছাত্রীসহ প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন। পরে অনুষ্ঠান শেষে অতিথিদের আপ্যায়নের ব্যবস্থা করা হয়।


বিজ্ঞাপন


/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর