বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

রমজানে আইটিভি ইউএসের বর্ণাঢ্য আয়োজন

প্রবাস ডেস্ক
প্রকাশিত: ২৪ মার্চ ২০২৩, ০৪:২১ পিএম

শেয়ার করুন:

রমজানে আইটিভি ইউএসের বর্ণাঢ্য আয়োজন

শান্তির বার্তা পৌঁছে দিতে ও মানবিকতা রক্ষা করতে বিশ্বজুড়ে কাজ করছে মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম আইটিভিইউএসএ। বিশ্বজুড়ে ইসলাম ধর্মের বিষয়ে মানুষের ইতিবাচক ভাবমূর্তি গড়ে তোলার লক্ষ্য নিয়ে কাজ করছে সংবাদমাধ্যমটি। পবিত্র রমজান উপলক্ষে চ্যানেলটি ব্যাপক আয়োজন হাতে নিয়েছে।

রমজানে বিভিন্ন বিষয়ভিত্তিক প্রোগ্রামের আয়োজন করেছে আইটিভি ইউএসএ। আলোচনায় অংশ নিচ্ছেন বিশ্বখ্যাত ইসলামি ব্যক্তিত্ব। রমজানে কোন বিষয়ে কে আলোচনা করবেন তা একনজরে দেখে নিন।


বিজ্ঞাপন


১. রামাদান রিমাইন্ডার- রমজানের স্মৃতি (শেখ আকিব চৌধুরী)

২. ব্লেসিং অব রমাদান- রমজানের বরকত (মুফতি লুৎফুর রহমান কাসেমী)

৩. মুসলিম লাইফ ইন আমেরিকা- আমেরিকায় মুসলিম জীবন (ড. ডেবি অ্যালমন্টাসার)

৪. দাওয়াহ ইন আমেরিকা- আমেরিকায় দাওয়াহ (ড. সাবিল আহমেদ)


বিজ্ঞাপন


৫. রিজিলিয়েন্স দো- প্রত্যাবর্তন (ডা. সুজি এস ইসমাইল)

৬. ড্রপস অব তাফসির- তাফসির (শেখ ইউসুফ রেজা আল-আমরিকি)

৭. কোরআন তেলাওয়াত (হাফিজ আবদুল্লাহ রোডেনসিক)

৮. ইফতার দোয়া (ইমাম আবু জাফর বেগ রহ.)

৯. রমাদান লাইফ- রমজানের জীবন (ইমাম আল আমিন আব্দুল লতিফ রহ.)

১০. ওয়েলকাম রমাদান- স্বাগত রমজান (ইমাম আজিজ)

১১. অ্যাডভাইজিং দ্য ইউথ দিস রমাদান- এই রমজানে যুবকদের উপদেশ (ইমাম হাসান আকবর)

১২. প্রাউড আমেরিকান মুসলিম- গর্বিত আমেরিকান মুসলিম (ইমাম শামসি আলী)

১৩. মুহাম্মদ (স.) (ডব্লিউ রহমান)

১৪. আওয়ার প্রসপারিয়াস রমাদান-আমাদের সমৃদ্ধ রমজান (লাইভ) (ড. জনান সারওয়ার)

১৫. রমাদান ফর কিডস- শিশুদের জন্য রমজান।

১৬. রমাদান টক- রমজান কথা (প্রফেসর ড. হামুদ আল সিলভী)

TV2

১৭. কারেক্ট ইওর রিসাইটেশন- আপনার তেলাওয়াত সংশোধন করুন (শেখ ক্বারী নজরুল ইসলাম)

১৮. হলি প্লেস- পবিত্র স্থান (ওয়ালিদ আল মাদানী)

শান্তিতে পূর্ণ একটি বিশ্ব স্থাপনের ব্রত নিয়ে কার্যক্রম পরিচালনা করছে আইটিভি ইউএসএ। সংবাদমাধ্যমটি বলছে, আমরা তথ্য জ্ঞান এবং বাস্তব জীবনের অভিজ্ঞতার সবচেয়ে উত্তেজনাপূর্ণ তথ্য প্রদানকারী। আমরা বিশ্বের মুসলিমদের জন্য একটি শিক্ষামূলক এবং তথ্যপূর্ণ মিডিয়া হয়ে উঠতে চাই।

আইটিভি ইউএসএ এর প্রেসিডেন্ট ও সিইও মুহাম্মদ শহিদুল্লাহ বলেন, ইসলামের অন্তর্নিহিত সুখ ও শান্তি প্রচারের মিশন নিয়ে আইটিভি ইউএসএ যাত্রা শুরু করেছিল। আমরা সাধ্যানুযায়ী মানবতার মঙ্গলের জন্য অবদান রাখতে প্রতিশ্রুতিবদ্ধ। যেখানে প্রত্যেকে নিরপেক্ষ সমাজে বসবাসের সুবিধা উপভোগ করতে পারে।

বিশ্বের বিভিন্ন দেশের প্রায় ৭০ জন ইসলামিক স্কলার আইটিভি ইউএসএর সঙ্গে কাজ করেন। তারা বিভিন্ন প্রোগ্রামে ইসলামিক জ্ঞানগর্ভমূলক বক্তব্য দেন। বিশ্বের ১১০টি দেশে আইটিভি ইউএসএর ব্রডকাস্টিং রয়েছে।

উত্তর আমেরিকার বিভিন্ন শহরে ইসলামিক কর্মকাণ্ড পরিচালনা করে আইটিভি ইউএসএ। পবিত্র কোরআনের লাইভ ক্লাস, ইউথ প্রোগ্রাম, হালাল বিনোদন, হালাল ইনভেসমেন্ট, কমিউনিটি প্রোগ্রাম, সিরাহ প্রোগ্রামসহ বিভিন্ন আয়োজন করে টেলিভিশন চ্যানেলটি। এছাড়া বছরজুড়ে বিভিন্ন ইসলামিক দিবস গুরুত্বের সঙ্গে পালন করে আইটিভি ইউএসএ।

আগামীতে যুবক, নারী ও শিশুদের জন্য শিক্ষা ও ইসলামিক বিনোদনমূলক বিভিন্ন প্রোগ্রামের আয়োজন করবে আইটিভি ইউএসএ। এছাড়া এই বিষয়ক বই ও ম্যাগাজিনও প্রকাশ করবে তারা।

৩৫টির বেশি নেটওয়ার্ক, চারটি সামাজিক যোগাযোগ মাধ্যমে, দুইটি মোবাইল এপ্লিকেশন এবং একটি ওয়েবসাইটে চ্যানেলের কার্যক্রম পরিচালিত হয়। চ্যানেলটি এখন পর্যন্ত ৯৫০টি টেলিভিশন প্রোগ্রাম, শিশুদের জন্য ২৭০টি, যুবকদের জন্য ১২৫টি, নারীদের জন্য ১৫০টি  প্রোগ্রাম এবং ১৬২০টি কমিউনিটি ইভেন্ট আয়োজন করেছে। ইসলামিক বিষয়ে সংশ্লিষ্ট ইউটিউব চ্যানেলে ৫২২০টি ভিডিও আপলোড করা হয়েছে।

আইটিভি ইউএসএ ২৫টি ম্যাগাজিন, পাঁচটি ইসলামিক বই এবং ১০টি বিষয়ভিত্তিক বই প্রকাশ করেছে। সংবাদমাধ্যমটি যুক্তরাষ্ট্রের স্থানীয় ও সরকারি বেশ কয়েকটি পুরস্কারে ভূষিত হয়েছে। এছাড়া বিশ্বের বিভিন্ন দেশ তাদের সম্মানিত করেছে।

যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদ, জাতিসংঘের নারী ও শিশু বিষয়ক সংস্থাসহ বিশ্বের খ্যাতিমান ৭০টিরও বেশি সংস্থা আইটিভি ইউএসএর সঙ্গে সহযোগিতামূলক কর্মকাণ্ড পরিচালনা করে।

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর