মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

ফ্লোরিডা বিএনপির সভাপতি ইমরানুল হক, সম্পাদক ইলিয়াস খাঁন

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২০ মার্চ ২০২৩, ০৮:০১ পিএম

শেয়ার করুন:

ফ্লোরিডা বিএনপির সভাপতি ইমরানুল হক, সম্পাদক ইলিয়াস খাঁন

দীর্ঘ ১৭ বছর পর বিপুল উৎসাহ উদ্দীপনার মাধ্য দিয়ে যুক্তরাষ্ট্রের অন্যতম অঙ্গরাজ্য ফ্লোরিডা শাখা বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন ইমরানুল হক চাকলাদার এবং সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন মো. ইলিয়াস খাঁন।

এছাড়া রফিকুল হক সিনিয়র সহ-সভাপতি, শহীদ খান ফিরোজ সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও মো. মহসিন সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন।


বিজ্ঞাপন


কমিটি ঘোষণার পর নবনির্বাচিত কমিটিতে বিপুল করতালি ও মুহুর্মুহু শ্লোগান দিয়ে নেতা-কর্মীরা অভিনন্দিত করেন। এসময় ফ্লোরিডা বিএনপির নেতাকর্মীরা ফুল দিয়ে নতুন নেতৃত্বকে বরণ করে নেন। নতুন কমিটি শিগগির পূর্ণাঙ্গ কমিটি গঠন করবে। পরে সাত শতাধিক নেতা-কর্মী, সমর্থকরা মধ্যাহ্ন ভোজে অংশ নেন। শেষে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

নিউয়র্কের স্থানীয় সময় রোববার (১৯ মার্চ) দিনব্যাপী সম্মেলনের পাশাপাশি মেজবান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ছিল।

শেলটার্স আটালার ট্রেট উইন্ডস পার্কে বর্ণাঢ্য আয়োজনে বিএনপির সহাস্রাধিক নেতাকর্মী এই আনন্দমুখর মিলনমেলা ও সম্মেলনে যোগ দেন।

এতে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যোগ দেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক সম্পাদক এবং উত্তর ও দক্ষিণ আমেরিকার সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত আনোয়ার হোসেন খোকন।


বিজ্ঞাপন


সম্মেলনে জাতীয় সংগীত ও দলীয় সংগীতের সুর মূর্ছনায় মধ্যে আমেরিকান, বাংলাদেশি ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে আনোয়ার হোসেন খোকন সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন- ফ্লোরিডা স্টেট বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির সিনিয়র নির্বাচন কমিশনার ও সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি দিনাজ খান, নির্বাচন কমিশনার, সাবেক স্টেট সভাপতি আব্দুর রশিদ খান হারুন, নির্বাচন কমিশনার ও সাবেক সাধারণ সম্পাদক আরিফ আহমেদ আশরাফ। নির্বাচন কমিশনারদের সঙ্গে নিয়ে দিনাজ খান ফ্লোরিডা বিএনপির সুপার ফাইভ কমিটি ঘোষণা করেন।

সবশেষ ফ্লোরিডা বিএনপির কাউন্সিল হয়েছিল ২০০৬ সালে। দীর্ঘ ১৭ বছর পর কাউন্সিল হওয়ার কারণে দলের নেতাকর্মী সমর্থকদের মধ্যে ছিল উৎসবের আমেজ। এর আগে ২০১৯ সালের ৩০ ডিসেম্বর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত চিঠিতে ফ্লোরিডা অঙ্গরাজ্যে বিএনপির চূড়ান্ত কমিটি গঠনের লক্ষ্যে আহ্বায়ক কমিটির অনুমোদন দেন।

তখন ফ্লোরিডা শাখা বিএনপির আহ্বায়ক করা হয় বীর মুক্তিযোদ্ধা ইমরানুল হক চাকলাদারকে ও সদস্য সচিব করা হয় মোহাম্মদ ইলিয়াস খাঁনকে।

নবনির্বাচিত সভাপতি এমরানুল হক চাকলাদারের দেশের বাড়ি মুন্সীগঞ্জ জেলার লৌহজংয়ের কলমা ইউনিয়নের ডহরী গ্রামে। ১৯৮০ সালে সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের অনুপ্রেরণায় চট্টগ্রামের কালুরঘাট শিল্প এলাকায় জাতীয়তাবাদী শ্রমিক দলের মাধ্যমে রাজনীতি শুরু করেন তিনি।

বিইউ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর