শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

কাতার প্রবাসী নারী উদ্যোক্তাদের মিলনমেলা

প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০২২, ০১:৫৯ এএম

শেয়ার করুন:

কাতার প্রবাসী নারী উদ্যোক্তাদের মিলনমেলা

মধ্যপ্রাচ্যের তেলসমৃদ্ধ দেশ কাতারে গত সোমবার (৫ সেপ্টেম্বর) প্রবাসী বাংলাদেশি নারী উদ্যোক্তাদের মিলনমেলা বসেছিল। নারী উদ্যোক্তাদের বৃহৎ সংগঠন অনন্যার দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে রাজধানী দোহার রেডিসন ব্লু হোটেলে আয়োজন করা হয় এই মিলনমেলার।

সংগঠনের প্রেসিডেন্ট ইসরাত আরা ইউনুসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসিম উদ্দিন।


বিজ্ঞাপন


সামাজিক উন্নয়নের পাশাপাশি নারী সদস্যদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে দেশীয় সংস্কৃতি বজায় রেখে ঐতিহ্যবাহী বাংলাদেশি পণ্য এবং ঘরে তৈরি খাবার প্রদর্শনের মাধ্যমে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে সংগঠনটি।

কাতারে নিযুক্ত রাষ্ট্রদূত মো. জসিম উদ্দিন বলেন, দূতাবাস নারী সংগঠনকে তাদের জন্য বিভিন্ন ধরনের প্ল্যাটফর্ম প্রদান করে সহায়তা করে থাকে। যেমন কাতার সরকার কর্তৃক আয়োজিত বার্ষিক এগ্রিটেক ইভেন্টের সময় দূতাবাস নারী উদ্যোক্তাদের জন্য ভেন্যুতে জায়গা প্রদান করার মাধ্যমে তারা নিজ দেশের সংস্কৃতি ও পণ্য সামগ্রী তুলে ধরেন।

অনন্যার প্রেসিডেন্ট ইসরাত আরা ইউনুস বলেন, সবার অংশগ্রহণে অনুষ্ঠান সফল করায় সত্যিই আমরা আনন্দিত ও গর্বিত। তিনি বলেন, ২০২২ কাতার ফুটবল বিশ্বকাপ চলাকালীন বিশ্ব পরিমণ্ডলে বাংলাদেশকে কীভাবে আরও তুলে ধরা যায় এসব কর্মপরিকল্পনা নিয়েও আমরা কাজ করছি। সব ধরনের সাপোর্ট দেওয়ার জন্য বিশেষ করে বাংলাদেশ দূতাবাস ও রাষ্ট্রদূত মো. জসিম উদ্দিনকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।

এতে বিশেষ অতিথি ছিলেন কাতারের সংস্কৃতি বিভাগের প্রধান মিস মারিয়াম আল আলী, বাংলাদেশ কমিউনিটির সভাপতি ইঞ্জিনিয়ার আনোয়ার হোসেন আকন।


বিজ্ঞাপন


জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর