শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

তথ্যমন্ত্রীর সঙ্গে সুইজারল্যান্ড আওয়ামী লীগের মতবিনিময়

প্রবাস ডেস্ক
প্রকাশিত: ২৭ আগস্ট ২০২২, ০৯:৫৯ পিএম

শেয়ার করুন:

তথ্যমন্ত্রীর সঙ্গে সুইজারল্যান্ড আওয়ামী লীগের মতবিনিময়

গতকাল শুক্রবার (২৬ আগস্ট) সুইজারল্যান্ডের জেনেভার একটি কন্টিন্টাল রেস্টুরেন্ট হলে তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদের সঙ্গে সুইজারল্যান্ড আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সুইজারল্যান্ড আওয়ামী লীগের সভাপতি জমাদার নজরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শ্যামল খানের সঞ্চালনায় উপস্থিত আওয়ামী লীগ ও কমিউনিটি নেতারা।


বিজ্ঞাপন


আলোচনাকালে ড. হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। কিন্তু এ উন্নয়ন যাদের সহ্য হয় না, তাদের অনেকে বিদেশের মাটিতে বসে দেশের বিরুদ্ধে অপপ্রচার ও বিদ্বেষ ছড়ায়, নানা ষড়যন্ত্র-চক্রান্ত করে। আওয়ামী লীগের নেতাকর্মী ও দেশপ্রেমিক প্রবাসীদের বলবো, এদেরকে চিহ্নিত করে সংশ্লিষ্ট দেশের কর্তৃপক্ষকে জানান।

প্রবাসী আওয়ামী নেতাদের উদ্দেশে মন্ত্রী আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুকে যে নির্মমভাবে সপরিবারে হত্যা করা হয়েছে এবং জিয়া-এরশাদ-খালেদা জিয়ার আমলে যে চরম মানবাধিকার লঙ্ঘন হয়েছে, হাজার হাজার সেনাসদস্য ও আওয়ামী লীগের নেতাকর্মীদের হত্যা ও নির্যাতন করা হয়েছে, সেই সত্য জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল, আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলো ও বিদেশি রাষ্ট্রগুলোর কাছে তুলে ধরতে হবে। ২০১৩, ১৪, ১৫ সালে বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধের নামে যেভাবে পেট্রোলবোমা ছুঁড়ে জীবন্ত মানুষকে পুড়িয়ে হত্যা করা হয়েছে, সেই চিত্র তাদের জানাতে হবে।

এসময় সুইজারল্যান্ড আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও উপস্থিত নেতৃবৃন্দ তথ্যমন্ত্রীর পরামর্শ অনুযায়ী যাবতীয় পদক্ষেপ নেওয়ার অঙ্গীকার করেন।

আন্তর্জাতিক মানবাধিকার সম্মেলনে যোগ দিতে এই মুহূর্তে তথ্যমন্ত্রী সুইজারল্যান্ডের জেনেভায় অবস্থান করছেন। রোববার (২৭ আগস্ট) দুপুরে তথ্যমন্ত্রীর ঢাকায় পৌঁছার কথা রয়েছে।


বিজ্ঞাপন


জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর