মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ঢাকা

গানে গানে ক্যালগেরি মাতালেন অঞ্জন দত্ত

লায়লা সেরনিয়াবাত, কানাডা থেকে
প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২৪, ০৫:৪৬ পিএম

শেয়ার করুন:

গানে গানে ক্যালগেরি মাতালেন অঞ্জন দত্ত

কানাডার ক্যালগেরি মাতালেন ভারতীয় উপমহাদেশের অন্যতম বিখ্যাত সংগীত শিল্পী অঞ্জন দত্ত। বাংলা নববর্ষের প্রথমদিন সন্ধ্যায় ক্যালগেরির পোলিশ কানাডিয়ান কালচারাল সেন্টারে গল্প আর গানে প্রবাসী দর্শক-শ্রোতাদের নিয়ে গেলেন সেই পুরোনো দিনে।

ক্যালগেরিতে অঞ্জন দত্তের প্রথম সফর এটি। ‘মিক্সটেপ’র আয়োজনে ‘অঞ্জন দত্ত লাইভ ইন ক্যালগেরি’ শীর্ষক অনুষ্ঠানে তার বিখ্যাত গানগুলো শুনে নস্টালজিক হয়ে যায় প্রবাসীদের হৃদয়।


বিজ্ঞাপন


অন্যদিকে ক্যালগেরির কোলাহল ও দর্শক দেখে মুগ্ধ অঞ্জন দত্ত। ক্যালগেরিবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদেরকে দেখে আমি মুগ্ধ। আমার দর্শকদের প্রায় অর্ধেক বাংলাদেশি। গানের প্রতি ভালোবাসা থেকেই হয়তো আপনাদের ভালবাসা পেয়েছি।

এরপর কণ্ঠে তুলে নেন ‘শুনতে কী পাও’। পরে একে একে শোনাতে থাকেন ‘তুমি না থাকলে’, ‘ম্যারি এ্যান’, ‘রঞ্জনা আমি আর আসব না’, ‘আমি আসব ফিরে’, ‘বসে আছি স্টেশনে’র মতো জনপ্রিয় সব গান। প্রায় দুই ঘণ্টা দর্শকদের মাতিয়ে রেখে শেষ করেন ‘বেলা বোস’ গান দিয়ে। তার সঙ্গে কণ্ঠ মেলান ক্যালগেরির দর্শকরা। ভিন্ন ধরনের পরিবেশে পুরো অডিটোরিয়াম যেন পরিণত হয় একখণ্ড বাংলাদেশে।

Canada_Anjan_Dutt--01

বিকেল থেকেই বিপুল সংখ্যক দর্শক শ্রোতা অনুষ্ঠানস্থলে ভিড় জমায়। গভীর রাত পর্যন্ত নেচে-গেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে তরুণরা। আয়োজকদের নিপুণ ব্যবস্থাপনায় পুরো অনুষ্ঠানটিই সম্পন্ন হয় কোনো ধরনের প্রতিবন্ধকতা ছাড়াই।


বিজ্ঞাপন


এ সময় উপস্থিত ছিলেন অনুষ্ঠানের আয়োজক ‘মিক্সটেপে’র মোহাম্মদ খান, সাইফুল আজীমসহ অনুষ্ঠানের বিভিন্ন স্পন্সর ও কমিউনিটির বিশিষ্টজনরা।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর