শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ঢাকা

টরন্টোতে মঞ্চস্থ হবে ‘এক জোড়া জুতো’

লায়লা নুসরাত, কানাডা থেকে
প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:২৩ পিএম

শেয়ার করুন:

টরন্টোতে মঞ্চস্থ হবে ‘এক জোড়া জুতো’

কানাডার টরেন্টোতে আগামী ২৫ ফেব্রুয়ারি (রোববার) মঞ্চস্থ হবে টরন্টো থিয়েটার ফোকস প্রযোজিত নাটক ‘এক জোড়া জুতো’।

ইমামুল হকের নির্দেশনায় টরোন্টোর ফেয়ারভিউ লাইব্রেরি থিয়েটার হলে বিকেল সাড়ে ৪টায় নাটকটি মঞ্চস্থ হবে।


বিজ্ঞাপন


নাটকের কুশীলবরা এক জোড়া জুতো খুঁজে বেড়ান। এর মধ্যদিয়ে তারা তাদের অতীত বর্তমান ও অনাগত ভবিষ্যতকে খুঁজতে থাকেন। নাটক শেষে দর্শকরাও এই খোঁজায় সামিল হবেন— এটাই তাদের বিশ্বাস।

প্রবাসে নাট্যচর্চার এমন উদ্যোগের সাথে জড়িত হয়েছেন এই সময়ের অন্যতম প্রধান বাংলাদেশি নাট্যকার, ঔপন্যাসিক, নাট্য নির্দেশক মাসুম রেজা। মূল নাটক লিখেছেন স্বনামধন্য কবি ও নাট্যকার মেহরাব রহমান এবং নির্দেশনা দিয়েছেন ইমামুল হক। আবহ সঙ্গীতে বিশিষ্ট কম্পোজার আশিকুজ্জামান টুলু ও নেপথ্যের কাজ সামলেছেন নয়ন হাফিজসহ আরও অনেকে। উপদেষ্টা নির্দেশক হিসেবে নাটকটির নির্মাণে উল্লেখযোগ্য ভূমিকায় রেখেছেন নাট্যজন মাহমুদুল ইসলাম সেলিম।

Toronto_Theatre--Inner

নাটকটি সম্পর্কে নির্দেশক ইমামুল হক গণমাধ্যমকে বলেন, প্রত্যেক মানুষের জীবনেই উত্থান-পতন আছে। সময়ে তা যেমন তা প্রকট হয়ে দেখা দেয়, সময়ের সাথে সাথে আবার তা থিতিয়েও যায়। তবে এমন কিছু ঘটনা থেকে যায়, যা কারোর সাথে কখনোই পুরোপরি ভাগ করে নেওয়া যায় না, অথচ সারা জীবন এর ভার অথবা এর যন্ত্রণা বয়ে বেড়াতে হয়। এমন একটি ঘটনাকে কেন্দ্র করেই নাটক ‘এক জোড়া জুতো’র কাহিনী আবর্তিত হয়েছে। বাস্তব ঘটনা উপজীব্য করে হলেও এটি একটি ‘সুররিয়ালিস্টিক অ্যাবসার্ড ড্রামা’। তাই নাটকটি দেখে দর্শক যেমন বিনোদন পাবেন, তেমনি তাদের মনে ভাবনারও সঞ্চার হবে৷

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর