বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ঢাকা

ঘোষণার অপেক্ষায় মহিলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি

কাজী রফিক
প্রকাশিত: ০৭ জুন ২০২৩, ০৯:৪৬ পিএম

শেয়ার করুন:

ঘোষণার অপেক্ষায় মহিলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি

পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ। এবারে কেন্দ্রের অনুমোদনের অপেক্ষা। কমিটিতে তেমন বড় ধরনের কোনো পরিবর্তন আনা হয়নি। কমিটির আকারও রয়েছে গত কমিটির মতোই। 

কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শবনম জাহান শিলা এসব তথ্য ঢাকা মেইলকে নিশ্চিত করেছেন।


বিজ্ঞাপন


২০২২ সালের ২৬ নভেম্বর মহিলা আওয়ামী লীগের সবশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের মধ্য দিয়ে সংগঠনের সভাপতি নির্বাচিত হন মেহের আফরোজ চুমকি এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হন শবনম জাহান শিলা। 

কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশ ছিল, ৪৫ দিনের মধ্যে কমিটি পূর্ণাঙ্গ করতে হবে। সেখানে ছয় মাস পার হয়েছে। তবে ছয় মাস পরে হলেও কমিটি পূর্ণাঙ্গ করা হয়েছে বলে জানিয়েছেন সংগঠনের সাধারণ সম্পাদক। 

কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সবশেষ পূর্ণাঙ্গ কমিটি হয়েছিল ২০১৭ সালে। কমিটির আকার ছিল ১৫১ সদস্যের। ছয় বছর পর আবারও পূর্ণাঙ্গ কমিটি হচ্ছে। এবারও আকার একই রকম থাকছে বলে জানিয়েছেন শবনম জাহান শিলা।

সাবেক কমিটিতে ২১ জন সহসভাপতি, ৮ জন যুগ্ম-সম্পাদক ও ৮ জন সাংগঠনিক সম্পাদক ছিলেন। আসন্ন কমিটিতেও একই আকার থাকার আভাস দিয়েছেন মহিলা আওয়ামী লীগের এই নেত্রী।


বিজ্ঞাপন


কমিটিতে কারা জায়গা পেলেন এবং কারা বাদ পড়লেন— এমন প্রশ্নের জবাবে শিলা বলেন, খুব বেশি পরিবর্তন নেই। অনেকেই আমাদের মাঝ থেকে চলে গেছেন (মারা গেছেন)। অনেকে বয়স্ক হয়ে গেছেন, অসুস্থ। তাদের জায়গায় নতুনদের জায়গা দেওয়া হয়েছে। বাকী সব ঠিক আছে।

তিনি জানান, নতুনদের অনেকেই ছাত্রলীগ থেকে, কেউবা যুব মহিলা লীগসহ আওয়ামী লীগের বিভিন্ন সংগঠন থেকে এসেছেন। দলের জন্য যারা তৃণমূল থেকে কাজ করে আসছেন, আন্দোলন-সংগ্রামে মাঠে ছিলেন, তাদেরকেই নতুন কমিটিতে জায়গা দেওয়া হয়েছে। 

মহিলা আওয়ামী লীগের এই নেত্রী জানান, কমিটি অনুমোদনের জন্য কেন্দ্রীয় আওয়ামী লীগের নীতি নির্ধারণী পর্যায়ে পাঠানো হয়েছে। সেখান থেকে চূড়ান্ত হয়ে আসলেই আনুষ্ঠানিকভাবে মহিলা আওয়ামী লীগের বর্তমান পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। 

কারই/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর