বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

গণতন্ত্র মঞ্চের রোড মার্চে হামলায় ফখরুলের নিন্দা, দিলেন হুঁশিয়ারি

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬ জুন ২০২৩, ০৬:০৫ পিএম

শেয়ার করুন:

গণতন্ত্র মঞ্চের রোড মার্চে হামলায় ফখরুলের নিন্দা, দিলেন হুঁশিয়ারি

দিনাজপুর অভিমুখে গণতন্ত্র মঞ্চের রোড মার্চে বগুড়ায় হামলার নিন্দা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একই সঙ্গে সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেছেন, মানুষের মৌলিক ও গণতান্ত্রিক অধিকারের প্রতি নেতিবাচক প্রভাব খাটিয়ে অতীতে কোনো স্বৈরাচারী সরকারই নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে পারেনি বরং তাদের করুণ পরিণতি ভোগ করতে হয়েছে।

মঙ্গলবার (৬ জুন) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি।


বিজ্ঞাপন


সোমবার (৫ জুন) বগুড়ার শিবগঞ্জ উপজেলার মোকামতলা স্থলবন্দরে শান্তিপূর্ণভাবে রোডমার্চ চলাকালীন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না এবং গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকিসহ গণতন্ত্র মঞ্চের শীর্ষ নেতাদের গাড়িবহর ও আবাসিক হোটেলে হামলার ঘটনা ঘটেছে। বিএনপি মহাসচিবের দাবি, আওয়ামী লীগের লোকজন এই হামলা করেছে।

বিএনপি মহাসচিব বলেন, বর্তমান অবৈধ আওয়ামী সরকারের দুঃশাসনে দেশের মানুষ এক চরম নিরাপত্তাহীনতায় দূর্বিসহ জীবন অতিবাহিত করছে। রাষ্ট্র পরিচালনায় সর্ব ক্ষেত্রে ব্যর্থ বর্তমান আওয়ামী সরকারবিরোধী দলের শান্তিপূর্ণ আন্দোলন কর্মসূচিতে জনগণের অভাবনীয় সমর্থন দেখে এবং তাতে ভয় পেয়ে বিরোধী দল ও মতের নেতাকর্মীদের ওপর হামলা চালাচ্ছে, তাদের গুরুতর আহত করছে। 

এই হামলার বর্তমান সরকারের অপরাজনীতি থেকে কোনো বিচ্ছিন্ন ঘটনা নয় বলে মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

সরকারের উদ্দেশে ফখরুল বলেন, আপনারাও যদি দেশের মানুষের গণতান্ত্রিক অধিকারের প্রতি যত্নবান না হয়ে হরণ করার কুমতলবে বিভোর থাকেন তাহলে আপনাদের পরিণতিও হবে ভয়াবহ।


বিজ্ঞাপন


বিএনপি মহাসচিব অবিলম্বে গণতন্ত্র মঞ্চের নেতাদের ওপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর আহ্বান জানান। এছাড়া তিনি আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করেন।

বিইউ/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর