শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

দুদকের আচরণে সন্তুষ্ট জাহাঙ্গীর

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬ জুন ২০২৩, ০৫:৫৭ পিএম

শেয়ার করুন:

দুদকের আচরণে সন্তুষ্ট জাহাঙ্গীর

দুর্নীতি দমন কমিশনের (দুদক) ডাকে সাড়া দিয়ে আজ মঙ্গলবার (৬ জুন)  দুর্নীতিবিরোধী সংস্থাটির কার্যালয়ে এসেছিলেন গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম। দুদক কার্যালয় থেকে বেরিয়ে তিনি জানালেন, সংস্থাটি এবার তার সঙ্গে যে আচরণ করেছে সেটা সন্তোষজনক। দুদক যেন সবার সঙ্গে এমন আচরণ করে সেই অনুরোধও জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (৬ জুন) বিকেলে দুদকের প্রধান কার্যালয় থেকে বেরিয়ে অপেক্ষমাণ সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জাহাঙ্গীর বলেন, দুদক আজ যে স্বচ্ছতার সঙ্গে আমার সঙ্গে আচরণ করেছে, তারা যেন সবার সঙ্গে এটা করে, যাতে কোনো মানুষ ক্ষতিগ্রস্ত না হয়। আমিও শতভাগ স্বচ্ছতার সঙ্গে জবাব দিয়েছি। আমার বিরুদ্ধে যেসব অভিযোগ করা হয়েছে সেগুলো শতভাগ মিথ্যা। যারা এই মিথ্যা অভিযোগ করেছে তদন্ত করে তাদেরও বিচারের আওতায় আনা হোক।


বিজ্ঞাপন


আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত এই নেতা বলেন, আমার বিরুদ্ধে যারা অভিযোগ করেছে তাদের কোনো হদিস নাই। কাগজের সঙ্গে বাস্তবের কোনো মিল নাই। দুদক একটি রাষ্ট্রীয় প্রতিষ্ঠান। তারা রাষ্ট্রের পক্ষে কাজ করে। সে হিসেবে দুদক এর আগেও আমাকে ডেকেছিল। আজও ডেকেছে। দুদক ও আইনের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমি এসেছি। তারা যা যা জানতে চেয়েছিলেন, আমি সবগুলোর জবাব দিয়েছি।

এর আগে ভুয়া ব্যাংক হিসাবে টাকা অবৈধ লেনদেন, বিভিন্ন প্রকল্পে অনিয়ম দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎ ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলমকে জবাব দিতে রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়। দুদকের উপ-পরিচালক আলী আকবরের নেতৃত্বে দুটি আলাদা অনুসন্ধান টিম জাহাঙ্গীর আলমকে তলব করে।

গত ২৫ মে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ক্ষমতাসীন দলের হেভিওয়েট প্রার্থীকে হারিয়ে জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুন বিজয়ী হন। এই বিজয়ের পেছনে মূল অবদান জাহাঙ্গীর আলমের বলে মনে করা হয়। এই নির্বাচনে তিনি প্রার্থী হতে চাইলেও ঋণখেলাপির অভিযোগ দেখিয়ে তার প্রার্থিতা বাতিল করা হয়।

এদিকে ভোটের মাঠে সরব জাহাঙ্গীরকে দুদক তলব করে। এটাকে হয়রানি হিসেবে আখ্যায়িত করেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক এই সাধারণ সম্পাদক। তখন তিনি হাজির হতে সময় প্রার্থনা করেন। আজ হাজির হলে দুদক টিম তাকে প্রায় চার ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে। 


বিজ্ঞাপন


জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর