বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

৩০০ আসনে প্রার্থী দেবে তৃণমূল বিএনপি, যদি...

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩ জুন ২০২৩, ১০:৫১ পিএম

শেয়ার করুন:

৩০০ আসনে প্রার্থী দেবে তৃণমূল বিএনপি, যদি...

প্রয়াত যোগাযোগ মন্ত্রী ব্যারিস্টার নামজুল হুদার হাতে গড়া তৃণমূল বিএনপি আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে ৩০০ আসনে প্রার্থী তালিকা করছে। তবে দ্বাদশ সংসদ নির্বাচনের সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি হলে প্রার্থী দেবে বলে জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান অ্যাডভোকেট অন্তরা সেলিমা হুদা।

শনিবার (০৩ জুন) জাতীয় প্রেস ক্লাবে বাজেট ও সমসাময়িক বিষয়ের ওপর আয়োজিত সংবাদ সম্মেলনে সভাপতির লিখিত বক্তব্যে তিনি এ কথা জানান।


বিজ্ঞাপন


এসময় মানুষের খাদ্যনিরপাত্তা, শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন, চিকিৎসাসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছানোসহ সবার জন্য আবাসন ও মৌলিক অধিকার নিশ্চিতে সরকারের কাছে ১২ দফা দাবি জানায় তৃণমূল বিএনপি।

আগামী নির্বাচন নিয় নিজেদের ভাবনা তুলে ধরে নাজমুল হুদার বড় মেয়ে কন্যা অন্তরা সেলিমা হুদা বলেন, জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দেশের ৩০০টি আসনে দলের প্রার্থীদের তালিকা তৈরি করা হচ্ছে। আগামীতে এসব বিষয়ে আপনাদেরকে বিস্তারিত জানানো হবে।

প্রয়াত বাবার কথা তুলে ধরে তিনি বলেন, আপনারা জানেন, সুষ্ঠু নির্বাচন ও সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্য বাস্তবায়নের জন্য ব্যারিস্টার নাজমুল হুদা তৃণমূল বিএনপি গঠন করেছিলেন। তিনি জনগণের দ্বারা, জনগণের জন্য, জনতার সরকার গঠনের লক্ষ্যে এই দলের স্বপ্ন দেখেছিলেন। আমরা সেই লক্ষ্যে কাজ করছি।

২০২৩-২৪ অর্থবছরের বাজেট নিয়ে অন্তরা হুদা বলেন, বাজেট নিঃসন্দেহে দেশের অর্থনৈতিক উন্নয়নকে গতিশীল করে। তবে সেই উন্নয়ন থেকে যেন এই দেশের খেটে খাওয়া মানুষ কোনোভাবে বঞ্চিত না হন। যারা তেল থেকে নুন সবকিছুতে ট্যাক্স প্রদান করেন সেই অসহায় মানুষদের উন্নয়ন সবার আগে দরকার। তাই তাদের কথা ভাবুন।


বিজ্ঞাপন


সংবাদ সম্মেলেন তৃণমূল বিএনপির মহাসচিব মেজর (অব.) ডা. শেখ হাবিবুর রহমান তার লিখিত বক্তব্যে বলেন, সুস্থ রাজনীতি এবং সুশাসন প্রতিষ্ঠা করা আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। নির্বাচনের পরিবেশ সৃষ্টি হলে আমরা তৃণমূল বিএনপি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ সিটে নির্বাচন করব বলে আশা রাখি।

বিইউ/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর