বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিএনপি বহুদলীয় গণতন্ত্রের বাগান রচনা করে: নজরুল ইসলাম খান

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০১ জুন ২০২৩, ০৭:৪৭ পিএম

শেয়ার করুন:

বিএনপি বহুদলীয় গণতন্ত্রের বাগান রচনা করে: নজরুল ইসলাম খান

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ক্ষমতাসীনরা গণতন্ত্রকে জবাই করলেও জিয়াউর রহমান গোরস্থানের ওপর থেকে বহুদলীয় গণন্ত্রের বাগান রচনা করেছেন। 

বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে বৃহস্পতিবার (১ জুন) জেলা বিএনপি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 


বিজ্ঞাপন


তিনি বলেন, আওয়ামী লীগ জিয়াউর রহমানের কাজগুলোকে যেমন বাদ দিতে পারবে না, তেমনি তাকেও বাদ দিতে পারবে না। তার কাজকর্ম যেভাবে বেঁচে থাকবে, তিনিও সেভাবে বেঁচে থাকবেন। তিনি তার কর্মের মাধ্যমে জনগণের মাঝে বেঁচে আছেন, থাকবেন। তার জীবদ্দশায় যা কিছু করেছেন, সাধারণ মানুষের কল্যাণের জন্য করেছেন। তিনি বাংলাদেশে নতুন রাজনীতির ধারা সূচনা করে গেছেন। তার রাজনীতি ছিল, উন্নয়ন, উৎপাদন, জনগণের গণতন্ত্রের ও সবার জন্য উন্নয়নের রাজনীতি। 

বিডি হল মিলনায়তনে জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগমের সভাপতিত্বে আলোচনা সভায় নজরুল ইসলাম খান বলেন, জিয়াউর রহমান দেশ ও জনগণের জন্য যা করেছেন, তা নিয়ে কর্মী হিসেবে আমরা গর্ব করতে পারি। যেটা অন্যকোনো রাজনৈতিক দলের নেতাকর্মীরা পারে না। কারণ আমাদের নেতা কখনো দেশ ও জনগণের প্রশ্নে আপস করেননি। আজকে ক্ষমতাসীনরা ১/১১ অসাংবিধানিক সরকারের সাথে আঁতাতের মাধ্যমে ক্ষমতা দখল করে বলেছিল, এটা আমাদের আন্দোলনের ফসল। তারা সেদিন ওই অসাংবিধানিক সরকারের কাছ থেকে শপথ নিয়েছিল। এখন তারা বলছে, ১/১১ সরকার অবৈধ ছিল।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত। 

এছাড়াও বক্তব্য দেন, দলের জাতীয় নির্বাহী কমিটির সদস্য কাজী মনিরুল হুদা, জেলা কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু, লেখক ও গবেষক বেনজীন খান প্রমুখ।


বিজ্ঞাপন


প্রতিনিধি/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর