সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ঢাকা

ঢাকাসহ ১৭ জেলায় বিএনপির জনসমাবেশ আজ 

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ মে ২০২৩, ১০:১৩ এএম

শেয়ার করুন:

ঢাকাসহ ১৭ জেলায় বিএনপির জনসমাবেশ আজ 

সরকার পতনের যুগপৎ আন্দোলনের ১০ দফাসহ দলীয় নেতাকর্মীদের গ্রেফতার, হয়রানি ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ঢাকাসহ দেশের ১৭ সাংগঠনিক জেলায় আজ শুক্রবার (২৬ মে) জনসমাবেশ করবে বিএনপি। দলটির পূর্বঘোষিত চার পর্বের জনসমাবেশের তৃতীয় পর্বের কর্মসূচি এটি। 

জানা গেছে, ঢাকা মহানগর দক্ষিণ, বগুড়া, শেরপুর, খাগড়াছড়ি, লক্ষ্মীপুর, মানিকগঞ্জ, বান্দরবান, সুনামগঞ্জ, ঠাকুরগাঁও, সাতক্ষীরা, বরগুনা, চুয়াডাঙ্গা, সিরাজগঞ্জ, ঢাকা জেলার জিনজিরা, পিরোজপুর, মাদারীপুর ও নীলফামারীর সৈয়দপুরে হবে এই জনসমাবেশ। 


বিজ্ঞাপন


বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান, সমাবেশগুলোতে দলের স্থায়ী কমিটির সদস্যসহ কেন্দ্রীয় নেতারা অংশ নেবেন। তাদের মধ্যে ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, আবদুল্লাহ আল নোমান, বরকতউল্লাহ বুলু ও অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন প্রমুখ।

এর আগে গত ১৩ মে ঢাকার এক সমাবেশ থেকে এই কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া আগামীকাল শনিবার (২৭ মে) ঢাকা মহানগর উত্তরসহ ১৫ জেলা ও মহানগরে জনসমাবেশ করবে দলটি। 

মির্জা ফখরুল বলেন, ‘উচ্চ আদালতের নির্দেশনা অমান্য, নেতাকর্মীদের গ্রেফতার করে আবার কারাগারে প্রেরণ, গায়েবি মামলা দিয়ে নির্বিচারে গ্রেফতার, মিথ্যা মামলা, পুলিশি হয়রানি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিদ্যুতের লোডশেডিং, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে এবং ১০ দফা দাবিতে এই কর্মসূচি পালিত হবে।’

গণঅধিকার পরিষদের গণপদযাত্রা 
সংগঠনটির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার (২৬ মে) বিকেল সাড়ে ৪টায় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখার উদ্যোগে ‘দুর্নীতি, দুঃশাসন ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির’ প্রতিবাদে ‘গণপদযাত্রা’ হবে। পদযাত্রাটি গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।


বিজ্ঞাপন


এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর