মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ঢাকা

নির্বাচনে অংশ নিলে কঠোর ব্যবস্থার হুঁশিয়ারি বিএনপির

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৮ মে ২০২৩, ০৮:১৩ পিএম

শেয়ার করুন:

নির্বাচনে অংশ নিলে কঠোর ব্যবস্থার হুঁশিয়ারি বিএনপির

বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে বিএনপি নেতাদের অংশ না নেওয়ার আহ্বান জানিয়ে সাংগঠনিক নির্দেশনা দিয়েছে মহানগর বিএনপি। এই নির্দেশনা উপেক্ষা করে নির্বাচনে অংশ নিলে সাংগঠনিকভাবে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারিও দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৮ মে) বিকেলে মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য (দফতরের দায়িত্বপ্রাপ্ত) জাহিদুর রহমান রিপন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা গেছে।


বিজ্ঞাপন


বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) বর্তমান নিশিরাতের ভোট চোর ফ্যাসিস্ট সরকারের অধীনে প্রহসনের নির্বাচনে অংশগ্রহণ করবে না। বর্তমানে বিএনপি নির্দলীয়-নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবি বাস্তবায়নের আন্দোলনে রয়েছে।’

বরিশাল মহানগর বিএনপি প্রসঙ্গে এতে বলা হয়, দীর্ঘদিনের নির্বাচিত সাবেক সফল কাউন্সিলরগণ এবং নির্বাচনে আগ্রহী নেতৃবৃন্দ যারা দীর্ঘদিন ধরে জনগণের সেবায় নিয়োজিত আছেন তারা দলের সিদ্ধান্তের প্রতি সম্মান দেখিয়ে প্রহসনের নির্বাচন বর্জন করেছেন। পাশাপাশি ১৯ নম্বর ওয়ার্ডের সাবেক কমিশনার ও মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট শাহ আমিনুল ইসলাম আমিন ও ২২ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও মহানগর বিএনপির ১ নম্বর সদস্য আ ন ম সাইফুল আহসান আজিম বরিশাল সিটি করপোরেশন নির্বাচন, ২০২৩ কাউন্সিলর পদে মনোনয়ন প্রত্যাহার করার ঘোষণা দেওয়ায় তাদের সবাইকে অভিনন্দন ও ধন্যবাদ জানিয়েছেন বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক ও সদস্য সচিব অ্যাডভোকেট মীর জাহিদুল কবির জাহিদ।

Barishalমহানগর বিএনপির আহ্বায়ক ও সদস্য সচিবের বরাতে বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আসন্ন প্রহসনের নির্বাচনে বরিশাল মহানগর বিএনপি, ওয়ার্ড ও অঙ্গ সহযোগী সংগঠনের সাবেক এবং বর্তমান পদধারী নেতৃবৃন্দ যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন, তাদের দলের সিদ্ধান্তের প্রতি সম্মান দেখিয়ে মনোনয়ন প্রত্যাহার করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে। মনোনয়নপত্র প্রত্যাহার না করলে তাদের বিরুদ্ধে দল সাংগঠনিকভাবে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবে।

এছাড়াও বিজ্ঞপ্তিতে বরিশাল মহানগর বিএনপি, ওয়ার্ড ও অঙ্গ সহযোগী সংগঠনের সকল স্তরের নেতৃবৃন্দদের প্রহসনের নির্বাচনের সব কার্যক্রম ও ভোট প্রদান থেকে বিরত থাকার আহ্বান জানানো হয়েছে। সেই সঙ্গে সরকার পতনসহ বিএনপির ১০ দফা দাবি বাস্তবায়নের জন্য রাজপথে ঐক্যবদ্ধভাবে সক্রিয় থাকার আহ্বান জানানো হয়েছে।


বিজ্ঞাপন


প্রতিনিধি/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর