মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ঢাকা

বিএনপি নেতারা কে কোথায় ঈদ করবেন

মো. ইলিয়াস
প্রকাশিত: ২১ এপ্রিল ২০২৩, ১০:০১ এএম

শেয়ার করুন:

বিএনপি নেতারা কে কোথায় ঈদ করবেন

বছর ঘুরে আবার এলো মুসলমানদের সবচেয়ে বড় উৎসব ঈদুল ফিতর। দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বিএনপির নেতারা কে কোথায় ঈদ করবেন?

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া তার গুলশানের বাসায় ঈদ করবেন। ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমানের খালেদা জিয়ার সাথে ঈদ করবেন। ইতিমধ্যে দুই মেয়েকে নিয়ে ঢাকায় এসেছেন শর্মিলা রহমান।


বিজ্ঞাপন


বিএনপির স্থায়ী কমিটির অধিকাংশ সদস্য ঢাকায় ঈদ করবেন। ঈদের দিন সন্ধ্যার পর চেয়ারপারসনের সাথে সাক্ষাৎ করার কথা রয়েছে তাদের।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দীর্ঘদিন লন্ডনে অবস্থান করছেন। এবারের ঈদও তিনি সেখানেই কাটাবেন। সঙ্গে রয়েছেন তার সহধর্মিনী ডা. জোবাইদা রহমান, মেয়ে জায়মা রহমান।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার ও দলের মিডিয়া ছেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানিয়েছেন।

সূত্র মতে, ঈদের দিন খালেদা জিয়ার ভাইসহ নিকটাত্মীয়রা তার সঙ্গে দেখা করতে ফিরোজায় আসবেন।‌ লন্ডনে অবস্থানরত খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমান ও তার পরিবারের সদস্যরা ফোনে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।


বিজ্ঞাপন


স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ড. আব্দুল মঈন খান, বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু ঈদের দিন ঢাকায় থাকবেন।

ড. খন্দকার মোশাররফ হোসেন কুমিল্লার দাউদকান্দিতে তার নিজ নির্বাচনী এলাকায় এবং আমির খসরু মাহমুদ চৌধুরী তার নিজ নির্বাচনি এলাকা চট্টগ্রামে ঈদের নামাজ আদায় করবেন।

স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু চিকিৎসাধীন অবস্থায় সিঙ্গাপুর আছেন। তিনি সেখানেই ঈদের নামাজ আদায় করবেন।

মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকার উত্তরার একটি মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। তবে ঈদের নামাজ শেষে বেলা ১১টায় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধি জিয়ারত করবেন দলটির শীর্ষ নেতারা।

স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ দীর্ঘদিন ভারতে আছেন। তিনি এবারও সেখানেই ঈদ করবেন।

ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান তার নির্বাচনী এলাকা চট্টগ্রাম ঈদ করবেন, বরকত উল্লাহ বুলু তার নির্বাচনী এলাকা নোয়াখালীতে ঈদের নামাজ পড়বেন।

ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, ব্যারিস্টার শাহজাহান ওমর, মোহাম্মদ শাহজাহান, আব্দুল আউয়াল মিন্টু অধ্যাপক ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন, শামসুজ্জামান দুদু ঢাকায় ঈদের নামাজ আদায় করার পর এলাকায় যাবেন।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম ঢাকাতে ঈদ করবেন। এছাড়া জয়নুল আবদিন ফারুক তার নির্বাচনী এলাকা নোয়াখালীতে ঈদ করবেন এবং হাবিবুর রহমান হাবিব তার নিজ নিজ নির্বাচনী এলাকা পাবনায় ঈদ করবেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী কারাবন্দি থাকায় কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে ঈদের নামাজ আদায় করবেন। এছাড়া যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ঢাকায় ঈদের নামাজ পড়বেন। মজিবুর রহমান সরোয়ার ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন তাদের নিজ নির্বাচনী এলাকায় ঈদ করবেন। যুগ্ম মহাসচিব হাবিবুন নবী খান‌ সোহেল ঢাকায় ঈদ করবেন। ঢাকা দক্ষিণ বিএনপির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন ঢাকায় ঈদ করবেন।

সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স ঢাকাতে ঈদ করবেন। এছাড়া সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ তার নিজ নির্বাচনী এলাকা মুন্সীগঞ্জে ঈদ করবেন।

এছাড়া যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ঢাকা ঈদের নামাজ আদায় করবেন। সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না কারাবন্দি হওয়ায় জেলখানায় ঈদের নামাজ আদায় করবেন।

স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী ও সাধারণ সম্পাদক রাজিব আহসান ঢাকায় ঈদ করবেন। মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ ঈদের দিন ঢাকাতেই থাকবেন।

ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ এবং সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল ঢাকায় ঈদ করবেন।

বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব এবিএম আব্দুস সাত্তার, বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার ও শায়রুল কবির খান ঢাকায় ঈদ করবেন।

এমই/জেএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর