শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ইফতারে সাংবাদিকদের ওপর হামলা, অ্যাকশনে যুবদল

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১ এপ্রিল ২০২৩, ০৩:৪২ পিএম

শেয়ার করুন:

ইফতারে সাংবাদিকদের ওপর হামলা, অ্যাকশনে যুবদল

ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত ইফতারে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় যুবদলের তিন নেতাকে বহিষ্কার করেছে সংগঠনটি। যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন এ সিদ্ধান্ত নিয়েছেন।

বহিষ্কার হওয়া নেতারা হলেন- ঢাকা মহানগর উত্তর যুবদলের মো. ইসমাইল হোসেন, মো. আসিফ ও জুয়েল খান।
 
যুবদলের দফতর সম্পাদক (সহসভাপতি) কামরুজ্জামান দুলাল স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।


বিজ্ঞাপন


এতে বলা হয়েছে, সংগঠন বিরোধী কার্যকলাপের সঙ্গে জড়িত থাকা ও বিশৃঙ্খলা সৃষ্টির কারণে জাতীয়তাবাদী যুবদল পল্লবী থানার ৬নং ওয়ার্ড শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন, রূপনগর থানা শাখার যুগ্ম সম্পাদক মো. আসিফ এবং পল্লবী থানা যুবদলের সাবেক সহসভাপতি জুয়েল খানকে সংগঠন থেকে বহিস্কার করা হয়েছে।

dm

এছাড়াও যুবদলের আরও চারজনকে শোকজ করা হয়েছে। এই ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী সাতদিনের মধ্যে তদন্ত করে যুবদলের সহসভাপতি নুরুল ইসলাম নয়নকে কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকদের কাছে তদন্ত রিপোর্ট দেওয়ার জন্য বলা হয়েছে।

প্রসঙ্গত, শুক্রবার রাজধানী ঢাকার পল্লবীতে ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলে সংবাদ সংগ্রহের জন্য যাওয়া কয়েকজন সাংবাদিকের ওপর হামলা হয়। এতে বেশ কয়েকজন সাংবাদিক আহত হন।


বিজ্ঞাপন


jubodal

ঘটনার ভিডিও ফুটেজে দেখা গেছে পল্লবী থানার ৬নং ওয়ার্ড যুবদলের যুগ্ম সম্পাদক ইসমাইল হোসেন, পল্লবী থানা যুবদলের পিয়াস, পল্লবী থানা যুবদলের সাবেক সভাপতি রজিব হোসেন পিন্টু, রূপনগর থানা যুবদলের যুগ্ম সম্পাদক মো. আসিফ, পল্লবী থানা যুবদলের যুগ্ম সম্পাদক মো. মাসুদ এবং পল্লবী থানা ২ নং ওয়ার্ড যুবদলের মো. মনির, পল্লবী থানা যুবদলের সাবেক সহ সভাপতি জুয়েল খান, পল্লবী থানা ৩ নম্বর ওয়ার্ডের যুবদল নেতা খলিল, পল্লবী থানা ৫ নম্বর ওয়ার্ডের যুবদল নেতা শাহিন গাজী, রূপনগর থানা যুবদলের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, পল্লবী থানা ৬ নম্বর ওয়ার্ড যুবদলের নেতা মহুরি বাবু, রূপনগর থানা যুবদল নেতা হাদিউল ইসলাম রাজীব, পল্লবী থানা দুই নাম্বার ওয়ার্ড যুবদল নেতা মিলনসহ বেশ কয়েকজন সাংবাদিকদের ওপর হামলা চালায়।

যদিও তাৎক্ষণিক এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি দলের নেতাকর্মীদের সমালোচনা করে বলেন, ‘মনে হয় না তারা (নেতাকর্মীরা) দলকে ভালোবাসে। তারা অতিথিদের (সাংবাদিক) সম্মান রক্ষা করতে জানে না।’

হামলায় আহত হয়েছেন- এনটিভির বিশেষ প্রতিনিধি ইমরুল আহসান জনি, চ্যানেল আইয়ের প্রতিবেদক আখতার হাবিব। এ ছাড়াও কয়েকজন ক্যামেরাপারসন আহত হয়েছেন। দুটি টেলিভিশনের ক্যামেরাও ক্ষতিগ্রস্ত হয়েছে। 

বিইউ/এমই/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর