বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

আওয়ামী লীগ একটা সুবিধাবাদী রাজনৈতিক দল: আলাল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৭ মার্চ ২০২৩, ১০:৩২ এএম

শেয়ার করুন:

আওয়ামী লীগ একটা সুবিধাবাদী রাজনৈতিক দল: আলাল

ক্ষমতাসীন আওয়ামী লীগকে একটি সুবিধাবাদী রাজনৈতিক দল হিসেবে আখ্যা দিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। সেই সঙ্গে তিনি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৬ দফার যে দাবি ছিল, সেসব দাবি এখন সবচেয়ে বেশি লঙ্ঘন করছেন তারই কন্যা শেখ হাসিনা।

রোববার (২৬ মার্চ) সন্ধ্যায় রাজধানীর হাতিরপুলে ডুয়েট প্রাক্তন জাতীয়তাবাদী ছাত্রদল অ্যাসোসিয়েশন (ডেজা) আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে এ কথা বলেন তিনি।


বিজ্ঞাপন


সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, ৬ দফায় পূর্ব পাকিস্তান থেকে সম্পদ লুটপাট করে পশ্চিম পাকিস্তানে পাচারের কথা বলা হয়েছে। আর এখন দেশের টাকা বিদেশে পাচার করা হচ্ছে। দেশ থেকে টাকা পাচারকারীদের বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে সবচেয়ে বেশি উৎসাহিত করা হচ্ছে। শেখ মুজিবের উল্টো পথে হাঁটছে আওয়ামী লীগ।

বিএনপির এই নেতা বলেন, ‘বিএনপি সামনে যে কর্মসূচি দিয়েছে সেখানে সবাইকে ঐক্যবদ্ধভাবে অংশ নিতে হবে। যুগপৎ আন্দোলনের মধ্য দিয়েই এই অনির্বাচিত সরকারের পতন ঘটাতে হবে।’

আলাল বলেন, বিএনপি মুক্তিযুদ্ধের স্বপক্ষে কিংবা বিপক্ষের দল নয়। এই দল হচ্ছে সরাসরি রণাঙ্গনের মুক্তিযোদ্ধার দল। যুদ্ধ করে, যুদ্ধে নেতৃত্ব দিয়ে এই দলের সৃষ্টি। আর আওয়ামী লীগ হচ্ছে শরণার্থীদের মুক্তিযোদ্ধা দল। ১৬ ডিসেম্বরের পরের মুক্তিযোদ্ধাদের দল আওয়ামী লীগ এখন চেতনার কথা বলে।


বিজ্ঞাপন


বিএনপির এই যুগ্ম মহাসচিব বলেন, দলীয় বৃত্তের আবরণে সবকিছুকে কলঙ্কিত করেছে আওয়ামী লীগ সরকার। মুক্তিযুদ্ধের চেতনাকে যাতনায় পরিণত করেছে। মুক্তিযুদ্ধের চেতনার বিপরীতে মানুষের মধ্যে আওয়ামী চেতনা ঢুকিয়ে দেওয়া হচ্ছে।

ক্ষমতাসীনদের কর্মকাণ্ডে দেশের মানুষ লজ্জিত উল্লেখ করে তিনি বলেন, প্রতিটি সেক্টরে আওয়ামী লীগের নেতাকর্মীরা চুরি-ডাকাতির উৎসবে মেতেছে। সুপ্রিম কোর্টেও ভোট ডাকাতি করেছে। তাদের অপকর্ম দিন দিন বেড়েই চলছে। এই সরকারকে বিতাড়িত না করলে দেশের মানুষের শান্তি মিলবে না।

সংগঠনের সভাপতি রুহুল আলমের সভাপতিত্বে আয়োজিত ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অ্যাব সভাপতি রিয়াজুল ইসলাম রিজু ও মহাসচিব হাছিন আহমেদ। এতে অন্যদের মধ্যে ডেজা সাধারণ সম্পাদক কে এম আসাদুজ্জামান চুন্নু, প্রকৌশলী মো. হানিফ, প্রফেসর ড. সাব্বির মোস্তফা খান, প্রকৌশলী খান মুক্তার মোর্শেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এমই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর