শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

সরকারের অস্তিত্ব সংকটাপন্ন: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ মার্চ ২০২৩, ০৮:৪১ পিএম

শেয়ার করুন:

সরকারের অস্তিত্ব সংকটাপন্ন: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের অস্তিত্ব এখন এতটাই সংকটাপন্ন যে, ক্ষমতায় টিকে থাকতে তারা দেশের জনগণসহ বিএনপি ও বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর মরণকামড় দিতে শুরু করেছে। 

রোববার (২৬ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। 


বিজ্ঞাপন


বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, দেশে আইনের শাসন না থাকার কারণে সন্ত্রাসী কর্মকাণ্ডের মাত্রা এখন আরও ভয়ঙ্কর রুপ ধারণ করেছে। পুলিশ আইনের রক্ষক, অথচ তারাই আইন ভঙ্গের মাধ্যমে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর জুলুম চালাচ্ছে। দুর্গাপুর উপজেলা ও পৌর বিএনপিসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠন মহান স্বাধীনতা দিবসের মতো একটি জাতীয় অনুষ্ঠান পালন করতে গিয়ে র‌্যালীতে পুলিশের বাধা, টিয়ারশেল, গুলি ও রাবার বুলেট নিক্ষেপে ৬০ জনের অধিক নেতাকর্মী গুলিবিদ্ধ এবং ৮ জন নেতাকর্মীকে গ্রেফতারের ঘটনা প্রমাণ করে বাংলাদেশ বর্তমানে সন্ত্রাসের অভয়ারণ্য। 

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, একটি গণতান্ত্রিক দেশে এখন বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলগুলোর সভা-সমাবেশের ওপরই কেবল বাধা দেওয়া হচ্ছে না, বরং যেকোনো জাতীয় দিবসের অনুষ্ঠানের ওপরও ন্যাক্কারজনক হামলা চালানো হচ্ছে। বিএনপি নেতাকর্মীদের ওপর হামলায় কেবল আওয়ামী সন্ত্রাসীরাই নয়, আইন শৃঙ্খলা বাহিনীও এ ধরণের হামলায় পিছিয়ে নেই। 

তিনি বলেন, দুর্গাপুর উপজেলা এবং পৌর বিএনপিসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত মহান স্বাধীনতা দিবসের র‌্যালীতে পুলিশ কর্তৃক হামলা, নেত্রকোণা জেলা বিএনপি’র সাবেক সদস্য ও দুর্গাপুর উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি ইমাম হাসান আবু চান চেয়ারম্যান (গুলিবিদ্ধ অবস্থায়), দুর্গাপুর পৌর বিএনপি’র আহ্বায়ক আতাউর রহমান ফরিদ আলী, পৌর যুবদলের আহ্বায়ক আবু সিদ্দিক রুক্কু (গুলিবিদ্ধ অবস্থায়), গাঁওকান্দিয়া ইউনিয়ন বিএনপি’র সাবেক যুগ্ম আহ্বায়ক শাহ আলমসহ ৮ জন নেতাকর্মীকে গ্রেফতার এবং দুর্গাপুর উপজেলা বিএনপি’র আহ্বায়ক জহিরুল আলম ভুঁইয়া, দুর্গাপুর পৌর বিএনপি’র সদস্য সচিব হারেজ গণি, দুর্গাপুর উপজেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক জামাল উদ্দিন মাষ্টার, পৌর যুবদলের সদস্য সচিব সম্রাট গণি, দুর্গাপুর উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক শিশির আহমেদ এবং উপজেলা বিএনপি নেতা বাদশা মিয়াসহ ৬০ জনের অধিক নেতাকর্মীকে গুলিবিদ্ধ করা ও নেতাকর্মীদের তিন শতাধিক মোটরসাইকেল নিয়ে যাওয়ার ঘটনা তারই প্রমাণ। সব মিলিয়ে বর্তমান শাসকগোষ্ঠী এখন ফ্যাসিবাদী কায়দায় দেশ শাসন করছে।

ফখরুল বলেন, দমন-পীড়ন চালিয়ে জনগণের মৌলিক অধিকার হরণ এবং বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর ক্রমাগত জুলুম ও রক্তপাতের বিরুদ্ধে দেশের মানুষের ঐক্যবদ্ধ হওয়া এখন খুবই জরুরী হয়ে পড়েছে।


বিজ্ঞাপন


বিএনপি মহাসচিব অবিলম্বে উল্লিখিত গ্রেফতারকৃত নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারসহ তাদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান। তিনি পুলিশি গুলিবর্ষণে গুরুতর আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করেন।

এমই/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর