বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ঢাকা

‘স্বাধীনতার ৫১ বছরেও রাজনৈতিক বিভক্তি জাতির জন্য লজ্জার’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ মার্চ ২০২৩, ০৪:৪২ পিএম

শেয়ার করুন:

‘স্বাধীনতার ৫১ বছরেও রাজনৈতিক বিভক্তি জাতির জন্য লজ্জার’

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা বলেছেন, স্বাধীনতার ৫১ বছরে এসেও আমাদের রাজনৈতিক দলগুলোর মধ্যে বিভক্তি জাতির জন্য লজ্জাজনক। যেখানে সারাবিশ্বে যেকোনো জাতীয় স্বার্থে দলমত নির্বিশেষে সকল রাজনৈতিক দল ঐক্যবদ্ধ হয়, সেখানে আমরা এখনো এককাতারে না দাঁড়িয়ে বিভক্ত হয়ে পড়ছি, যা স্বাধীনতার চেতনার সঙ্গে সাংঘর্ষিক।

রোববার (২৬ মার্চ) বিকেলে জাপার কাকরাইল কার্যালয়ে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয় পার্টি ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


বাবলা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা-বোনের সম্ভমের বিনিময়ে অর্জিত স্বাধীনতার স্বপ্ন ছিল দারিদ্রমুক্ত, বৈষম্যহীন উন্নত সমৃদ্ধশালী গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করা। প্রয়াত রাষ্ট্রপতি পল্লীবন্ধু এরশাদ সেই স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে কাজ করে গেলেও অন্য সরকারগুলো হেঁটেছে বিপরীত পথে। এখনো দেশের মানুষকে বৈষম্যহীন রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করতে হচ্ছে। লড়াই করতে হচ্ছে উদার গণতান্তিক ও অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য। আর আমাদের পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের নেতৃত্বে আগামী দিনে সেই সংগ্রাম জোরদার করবে জাতীয় পার্টি।

আলোচনা সভায় আরও বক্তব্য দেন, দলটির প্রেসিডিয়াম সদস্য হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় পার্টির সাধারণ সম্পাদক জহিরুল আলম রুবেল, কেন্দ্রীয় নেতা তারেক আদেল, সারফুদ্দিন আহমেদ শিপু, সুজন দে, মো. শাহজাহান, আবুল বাসার প্রমুখ।

এমই/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর