শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করেছে: মন্টু

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ মার্চ ২০২৩, ০৩:৫১ পিএম

শেয়ার করুন:

আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করেছে: মন্টু

দুঃখের সহিত বলতে হয় ক্ষমতাসীন আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করে কর্তৃত্ববাদী শাসন প্রতিষ্ঠা করেছে বলে মন্তব্য করেছেন গণফোরামের (একাংশের) সভাপতি মোস্তফা মোহসীন মন্টু। 

৫৩তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রোববার (২৬ মার্চ) সকালে সাভারের জাতীয় স্মৃতিসৌধে জাতির সূর্য সন্তানদের প্রতি গণফোরামের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।


বিজ্ঞাপন


মোস্তফা মোহসীন মন্টু বলেন, ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে শ্রদ্ধাভরে স্মরণ করছি দেশের স্বাধীনতা যুদ্ধে হাসিমুখে জীবন বিলিয়ে দেওয়া ৩০ লাখ শহীদ ও সম্ভ্রম হারানো ২ লক্ষ মা-বোনদের। মুক্তিযুদ্ধের চেতনা মানে গণতান্ত্রিক অধিকার, ভোটাধিকার, বৈষম্য মুক্ত সমাজ, বাক স্বাধীনতা, ন্যায় বিচার, সর্বপরি জনগণের শান্তি ও শোষণমুক্ত সমাজ। 

gonoforam

গণফোরামের সভাপতি বলেন, মুক্তিযুদ্ধের অঙ্গীকার সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচার প্রতিষ্ঠায় গণফোরাম প্রতিজ্ঞাবদ্ধ। অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথে সোচ্চার থাকবে গণফোরাম।

গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, বিগত ১৪ বছর ধরে আওয়ামী লীগ সরকার মুখে মুক্তিযুদ্ধের আদর্শের কথা বলে মুক্তিযুদ্ধ বিরোধী কর্মকাণ্ডের মাধ্যম জনজীবন অতিষ্ঠ করে তুলছে। গণফোরাম জনতার পক্ষে, মুক্তিযুদ্ধের আদর্শের পক্ষে সকল অশুভ শক্তির বিরুদ্ধে প্রতিবাদ-প্রতিরোধ গড়ে তুলব এটাই আমাদের মহান স্বাধীনতা দিবসের অঙ্গীকার।


বিজ্ঞাপন


এসময় আরও উপস্থিত ছিলেন- সভাপতি পরিষদ সদস্য আব্দুল হাসিব চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, যুব ও ক্রীড়া সম্পাদক তাজুল ইসলাম, ছাত্র সম্পাদক অ্যাডভোকেট মো. সানজিদ রহমান শুভ, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য হাবিবুর রহমান বুলু, ঢাকা মহানগর উত্তরের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য এম এ কাদের মার্শাল, কেন্দ্রীয় কমিটির সদস্য- আজম রুপু, কামাল উদ্দিন সুমন, ইমাম হোসেন, জজ মিয়া, রিয়াদ হোসেন, মহানগর উত্তরের সহ-সভাপতি অধ্যক্ষ ফরিদুল হক, মো. মাহফুজু আহমেদ, গুলজার হোসেন, মহানগর দক্ষিণের দফতর সম্পাদক মরণ কুমার দাস, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এস এম সোলায়মান অয়নসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

এমই/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর