রোববার, ২৬ মে, ২০২৪, ঢাকা

স্বাধীনতার চেতনায় গণতন্ত্র-ভোটাধিকার ফেরাতে সংগ্রাম চলবে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ মার্চ ২০২৩, ০৯:৪৬ এএম

শেয়ার করুন:

স্বাধীনতার চেতনায় গণতন্ত্র-ভোটাধিকার ফেরাতে সংগ্রাম চলবে: ফখরুল

স্বাধীনতার চেতনায় দেশে গণতন্ত্র ও ভোটাধিকার ফিরিয়ে আনার সংগ্রাম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

৫৩তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রোববার (২৬ মার্চ) সকালে সাভারের জাতীয় স্মৃতিসৌধে জাতির সূর্য সন্তানদের প্রতি বিএনপির পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা বলেন তিনি।


বিজ্ঞাপন


বিএনপির শীর্ষ এই নেতা বলেন, আমাদের ভোটাধিকার আজকে হারিয়ে গেছে, আমাদের কথা বলার অধিকার হারিয়ে গেছে, সাংবাদিকদের সত্য কথা লেখার অধিকার হারিয়ে গেছে। আমাদের দেশে সত্যিকার অর্থে একটি কর্তৃত্ববাদী ফ্যাসিবাদ প্রতিষ্ঠিত হয়েছে।

Fakhrulমির্জা ফখরুল বলেন, আজকে এই মহান দিনে স্বাধীনতার এই শুভলগ্নে আমরা শপথগ্রহণ করছি- বাংলাদেশ জাতীয় দলের পক্ষ থেকে আমরা ভোটের অধিকারের জন্য, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য, মানুষের যে কষ্ট- চাল, ডাল, তেলের দাম সহনীয় পর্যায়ে আনার জন্য এবং দেশকে সত্যিকার অর্থে একটি গণতান্ত্রিক রাষ্ট্রে পরিণত করার জন্য আমরা যে সংগ্রাম শুরু করেছি, সেই সংগ্রাম আমরা চালিয়ে যাব।

BNPবিএনপি মহাসচিব বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের পক্ষ থেকে, বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষ থেকে দেশবাসীকে স্বাধীনতার শুভেচ্ছা জানাচ্ছি। বাংলাদেশের স্বাধীনতা অর্জনের জন্য সকল শহীদরা প্রাণ দিয়েছেন, আমাদের লাখো শহীদদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছি। জিয়াউর রহমানের প্রতি শ্রদ্ধা জানাচ্ছি এবং আমাদের যে সকল নেত্রী বর্গ স্বাধীনতার জন্য প্রাণ দিয়েছেন তাদের প্রতিও শ্রদ্ধা নিবেদন করছি।


বিজ্ঞাপন


এ দিন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদনকালে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক, সাধারণ সম্পাদক নিপুন রায় চৌধুরী ও বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার প্রমুখ উপস্থিত ছিলেন।

এমই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর