শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

আ.লীগের কোনো কৌশল আর টিকবে না: ফারুক

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৩ মার্চ ২০২৩, ০৪:৩৯ পিএম

শেয়ার করুন:

আ.লীগের কোনো কৌশল আর টিকবে না: ফারুক

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক চিফ হুইপ জয়নুল আবেদীন ফারুক বলেছেন, আওয়ামী লীগের কোনো কৌশল আর টিকবে না। আমাদের মিছিলের মধ্যে লোক ঢুকিয়ে দিয়ে বাসের মধ্যে আগুন দিয়ে মানুষ হত্যা করেছেন। আমাদের মিছিলের মধ্যে বোম ফাটিয়ে আমাদের গ্রেফতার করেছেন। সেই কৌশল তারেক রহমান ধরে ফেলেছে, সেই কৌশল এখন আর চলবে না।

বৃহস্পতিবার (২৩ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এসব কথা বলেন তিনি।


বিজ্ঞাপন


বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীসহ কারাবন্দী নেতাকর্মীদের মুক্তির দাবিতে ওই মানববন্ধনের আয়োজন করে তাঁতী দলের ঢাকা মহানগর শাখা।

আওয়ামী লীগের উদ্দেশে তিনি বলেন, আপনাদের এই সরকার গণতান্ত্রিক সরকার নয়, আপনাদের এই সরকার গরিবের সরকার নয়, আপনাদের এই সরকার ভোট চুরির সরকার। তাই আপনাদের সারা বাংলাদেশের মানুষ বলতে শুরু করেছে চোর চোর, ভোট চোর।

বিএনপির এই নেতা বলেন, যতই ষড়যন্ত্র করুন, যতই গালগল্প তৈরি করুন, যতই তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যে মামলা দায়ের করুন, যতই জেলগেট থেকে গ্রেফতার করেন, কোনোকিছুতেই আপনাদের আর ক্ষমতায় রাখতে পারবে না। কারণ, মানুষ জেগেছে। মানুষ বুঝতে পেরেছে এই সরকারের অধীনে গণতন্ত্র, সংবিধান, মানুষের জীবন নিরাপত্তা, সংবাদপত্রের স্বাধীনতা কিছুই এই সরকারের অধীনে স্বাধীন নয়।


বিজ্ঞাপন


জয়নুল আবেদীন ফারুক বলেন, বিএনপির ঘোষিত ১০ দফা মেনে নিন, খালেদা জিয়াকে ছেড়ে দিন। আলাপ-আলোচনা করে কোনো লাভ নেই, আগে পদত্যাগ তারপরে আলোচনা। আগে আপনাদের পদত্যাগ করতে হবে।

আওয়ামী লীগের সমালোচনা করে তিনি বলেন, বাংলাদেশের যে সংবিধানে খালেদা জিয়া তত্ত্বাবধায়ক সরকার চালু করেছিল, সেই সংবিধান আপনারা বাতিল করে, সেই আইন বাতিল করে নিজেদের অধীনে নির্বাচন করার যে ষড়যন্ত্র করছেন- সেই ষড়যন্ত্র থেকে আপনাদের বেরিয়ে আসতে হবে।

বিএনপি চেয়ারপারসনের এই উপদেষ্টা বলেন, বাংলাদেশের মানুষ আর গ্রেফতারকে ভয় পায় না। বাংলাদেশের মানুষ আর আপনাদের এই হুলিয়া, আপনাদের এই গুম, আপনাদের চাইনিজ রাইফেল দিয়ে হত্যা করা আর ভয় পায় না। মানুষ এখন জেগেছে একটি কারণে- আপনাদের অধীনে আর কোনো নির্বাচন নয়।

জাতীয়তাবাদী তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে বিএনপির নির্বাহী কমিটির সদস্য ফরিদা ইয়াসমিন, তাঁতী দলের সদস্য সচিব মজিবুর রহমান, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, মৎস্যজীবী দলের যুগ্ম আহবায়ক ওমর ফারুক পাটোয়ারী প্রমুখ উপস্থিত ছিলেন।

এমই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর