শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

নতুন নেতৃত্ব ঘোষণায় সময় নিচ্ছে তৃণমূল বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২২ মার্চ ২০২৩, ০১:২৩ পিএম

শেয়ার করুন:

নতুন নেতৃত্ব ঘোষণায় সময় নিচ্ছে তৃণমূল বিএনপি

আগামী সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আলোচনায় থাকা নিবন্ধিত রাজনৈতিক দল তৃণমূল বিএনপির নেতৃত্ব কে দেবেন তার ঘোষণা এখনই আসছে না। বুধবার (২২ মার্চ) এ সংক্রান্ত ঘোষণা আসার কথা থাকলেও হঠাৎ তা স্থগিত করা হয়েছে। ফলে কবে নাগাদ ঘোষণা আসবে তা জানতে আরও অপেক্ষা করতে হবে।

যদিও তৃণমূল বিএনপির প্রয়াত চেয়ারম্যান ও বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য ব্যারিস্টার নাজমুল হুদার মেয়ে অন্তরা সেলিমা হুদা দায়িত্ব নেবেন- এটা অনেকটা নিশ্চিত। তবে পিতৃশোকে কাতর অন্তরা হুদা এ সংক্রান্ত ঘোষণা দিতে আরও কিছুদিন সময় নিতে চান বলে ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে।


বিজ্ঞাপন


গত ১৯ ফেব্রুয়ারি তৃণমূল বিএনপির চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা মারা যান। তার আগে গত ১৬ ফেব্রুয়ারি আদালতের নির্দেশে নির্বাচন কমিশন থেকে রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন পায় দলটি। এ অবস্থায় এক মাসের বেশি সময় হলেও নাজমুল হুদার পদে কাউকে বসাতে পারেনি তৃণমূল বিএনপি।

BNPগত কয়েকদিন ধরে আলোচনায় কে দায়িত্ব নেবেন নাজমুল হুদার দলের। তবে শুরু থেকে মেয়ে অন্তরা সেলিমা হুদার কথা জানা গেলেও কবে দায়িত্ব নেবেন তা জানানো হয়নি।

এদিকে, নতুন নেতৃত্ব ঠিক করতে বুধবার জরুরি সভা ও সংবাদ সম্মেলন ডেকেছিল সাবেক বিএনপি নেতা ব্যারিস্টার নাজমুল হুদার দল তৃণমূল বিএনপি। কিন্তু গতকাল মঙ্গলবার (২১ মার্চ) গভীর রাতেই অনিবার্য কারণ দেখিয়ে তা স্থগিত করা হয়েছে। নাজমুল হুদার প্রেস সচিব তারেক হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

ঢাকা মেইলকে তিনি বলেন, ব্যারিস্টার নাজমুল হুদা মারা যাওয়ার ৪০ দিনও হয়নি। যেহেতু তার মেয়ে অন্তরা সেলিমা হুদা দলের দায়িত্ব নিতে আগ্রহী, সে কারণে মুরব্বিদের পরামর্শে সভা স্থগিত করা হয়েছে।


বিজ্ঞাপন


নতুন নেতৃত্ব ঠিক করতে জরুরি সভার পরবর্তী তারিখ পরে জানানো হবে বলেও জানান তারেক হোসেন।

বিইউ/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর