শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

মুক্তিযুদ্ধের মতো লড়াই করে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে: নোমান

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩, ০২:০৯ পিএম

শেয়ার করুন:

মুক্তিযুদ্ধের মতো লড়াই করে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে: নোমান

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, লড়াই করে, মুক্তিযুদ্ধ করে যেভাবে আমরা বাংলাদেশ স্বাধীন করেছি, আবার লড়াই করে দেশের গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে।

রোববার (১৯ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জিয়াউর রহমান সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।


বিজ্ঞাপন


আব্দুল্লাহ আল নোমান বলেন, অর্থনৈতিকভাবে দেশ এখন কঠিন পরিস্থিতির মধ্যে আছে। দেশের অধিকাংশ মানুষ এখন না খেয়ে থাকে। তাই যেভাবে কঠিন আন্দোলন করে মুক্তিযুদ্ধ করে এ দেশের মানুষ দেশ স্বাধীন করেছে, আরেকটি কঠিন আন্দোলন করে মানুষ সোনার বাংলাদেশ প্রতিষ্ঠা করতে চায়।

বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছিল সোনার বাংলাদেশ গড়ার জন্য। কিন্তু আজ রক্ষকরা ভক্ষক হয়ে গেছে। দেশ থেকে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। এদেশে সাধারণ জনগণ সেই রক্ষকদের বিচার চায়। তাই আমরা দেশের জনগণকে সঙ্গে নিয়ে এই ভক্ষকদের বিচার করতে চাই।

নোমান আরও বলেন, বর্তমানে দেশের জনগণ চায় ছোট বড় যে সংগঠনগুলো সভা-সমাবেশ করছে তারা যেনো সম্মিলিত আন্দোলন করে। সেই আন্দোলনের মধ্য দিয়ে জনগণ এই সরকারের পতন দেখতে চায়।

আব্দুল্লাহ আল নোমান বলেন, আমাদের লক্ষ্য একটাই জনতার ক্ষমতা জনগণের কাছে ফিরিয়ে দেওয়া। সেই লক্ষ্যে আমরা কাজ করছি, আন্দোলন করছি। এই আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধভাবে ঝাঁপিয়ে পড়তে হবে।


বিজ্ঞাপন


সংগঠনের সভাপতি গিয়াস উদ্দিন খোকনের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গণি চৌধুরী, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপন, জিনাফ সভাপতি লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার প্রমুখ।

এমই/এমএইচএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর