শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

সরকার হটাতে আন্দোলনের বিকল্প নাই: দুদু

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৬ মার্চ ২০২৩, ০১:২৫ পিএম

শেয়ার করুন:

সরকার হটাতে আন্দোলনের বিকল্প নাই: দুদু

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, বর্তমান সরকার দেশের সম্পদ লুট করতে করতে দেশটাকে ধ্বংসের পথে নিয়ে গেছে। তাই সরকারকে হটাতে আন্দোলন ছাড়া অন্য কোনো পথ নাই।  

বৃহস্পতিবার (১৬ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে মৎস্যজীবী দলের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


শামসুজ্জামান দুদু বলেন, কর্তৃত্ববাদী শাসক সব সময় নির্লজ্জ হয়। এদের লজ্জা শরম বলতে কিছু থাকে না। এরা চোখের ওপরে এত মিথ্যা কথা এত লুটপাট করতে পারে যে গণতান্ত্রিক শাসন ব্যবস্থা এটা সম্ভব না।

বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, বাংলাদেশের সর্বোচ্চ বিচারালয় সুপ্রিম কোর্ট গতকাল বিএনপি আইনজীবীদের ও সাংবাদিকদের যেভাবে পিটিয়েছে এটা অকল্পনীয় একটা ঘটনা। দেশের সর্বোচ্চ বিচারালয় এভাবে গুণ্ডামি হয় এটা ভাবা যায় না। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

বিএনপি নেতাকর্মীদের মুক্তির দাবি করে ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, দেশের সবচেয়ে গ্রহণযোগ্য সম্মানিত তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, রুহুল কবির রিজভী, মীর সরফত আলী সপু, যুবদলের মুন্নাসহ বিএনপির হাজার হাজার নেতাকর্মী মিথ্যা মামলায় জেলে। তাদেরকে মুক্তি দিন। তা না হলে এদেশের মানুষ জেলের তালা ভেঙে তাদেরকে মুক্ত করবে।

দুদু বলেন, কোর্ট, আইন, বিচারের কী অবস্থা এটা আমরা সবাই প্রত্যক্ষ করছি। আমরা এখন দেখছি যে লক্ষে এই দেশ স্বাধীন করা হয়েছিল, ৩০ লক্ষ শহীদ হয়েছে, লক্ষ লক্ষ মা বোনের আব্রু হারিয়ে। সেই দেশে বর্তমানে দেশের মানুষ ভোট দিতে পারে না। এই আওয়ামী লীগ মঈন ও ফখরুদ্দিনের কাঁধে ভর করে তথাকথিত কেয়ারটেকার সরকারের মাধ্যমে ক্ষমতায় এসে দেশের অবস্থাটা কী করেছে। এই সরকার নির্বাচনের ব্যবস্থা ধ্বংস করেছে। দেশের সম্মান নষ্ট করেছে। এ সরকার বাংলাদেশকে সারা বিশ্বের কাছে উপহাসের পাত্র হিসেবে পরিণত করেছে।


বিজ্ঞাপন


বিএনপির এই নেতা আরও বলেন, বর্তমান অবৈধ সরকার এমন কোনো নিত্যপ্রয়োজনীয় দ্রব্য নাই যার দাম বাড়ায়নি। সম্পদ লুট করতে করতে তারা দেশটাকে ধ্বংসের পথে নিয়ে গেছে। তাই এই সরকার পতনের আন্দোলনে আসুন সবাই ঐক্যবদ্ধভাবে রাস্তায় নামি। এছাড়া অন্য কোনো পথ নাই।

মৎস্যজীবী দলের আহ্বায়ক রফিকুল ইসলাম মাহতাবের সভাপতিত্বে ও সদস্য সচিব মো. আব্দুর রহিমের পরিচালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, বিএনপির কেন্দ্রীয় যুব বিষয়ক সহ-সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ প্রমুখ।

এমই/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর