শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ক্ষমতা নয়, শেখ হাসিনাকে হটানোই বিএনপির লক্ষ্য: কাদের

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬ মার্চ ২০২৩, ০১:০৭ পিএম

শেয়ার করুন:

ক্ষমতা নয়, শেখ হাসিনাকে হটানোই বিএনপির লক্ষ্য: কাদের
ফাইল ছবি

বিএনপির আন্দোলন বাস্তবে যত গর্জে, ততটা বর্ষে না বলে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, তাদের রাজনৈতিক কর্মসূচি রাজনৈতিকভাবেই মোকাবেলা করব।

সোমবার (৬ মার্চ) সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।


বিজ্ঞাপন


আওয়ামী লীগের শীর্ষ এই নেতা বলেন, বিএনপির আন্দোলন বাস্তবে যত গর্জে, ততটা বর্ষে না। কারণ, তারা ছিল একটি গণঅভ্যুত্থানের আশায়, সেখান থেকে নেমে এল নীরব পদযাত্রা। এখন তারা সেখান থেকে নিঃশব্দ মানববন্ধনে নেমে এসেছে।

ওবায়দুল কাদের বলেন, তাদের আন্দোলনের গতি দেখলে বোঝা যায়- তারা যতটুকু জনগণের অংশগ্রহণ আশা করেছিল তা হয়নি। জনগণের সম্পৃক্ততা ছাড়া কোনো গণআন্দোলন সম্ভব না। তাদের নেতাকর্মীদের দিয়ে মূলত আন্দোলন ছিল, সেটিও এখন কমে গেছে। তাদের আন্দোলনকে চ্যালেঞ্জ হিসেবে দেখছি না। তাদের রাজনৈতিক কর্মসূচি আমরা রাজনৈতিকভাবে মোকাবিলা করব।

আওয়ামী লীগ কথা বললেই মামলা দেয়, বিএনপি নেতাদের এমন অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, কথা বললেই মামলা দেয়- প্রমাণ কী? তারা তো দেশে ’৭৫ এর হাতিয়ার গর্জে উঠুক আরেকবার, সেই স্লোগানও দিচ্ছে। প্রতিদিন প্রধানমন্ত্রীসহ সবাইকে নিয়ে বক্তব্য দিয়ে আক্রমণ করছে। তারপরও কি তাদের নেতারা জেলে আছে? যার যা খুশি বলে যাচ্ছে।

ওবায়দুল কাদের বলেন, ‘মির্জা ফখরুল যেভাবে বলছেন তাতে মনে হয় বাংলাদেশে এই মুহূর্তে খুব বেশি গরম পড়বে, বলবে দোষ আওয়ামী লীগের। হঠাৎ খুব বেশি শীত হলে দোষ আওয়ামী লীগের। হঠাৎ করে বন্যা এলে দোষ আওয়ামী লীগের। তারপর বলবে যে বাংলাদেশে বজ্রপাতে এত লোকের মৃত্যু, এটাও দোষ আওয়ামী লীগের। এটা বিএনপি বলতে পারে। বিএনপির মুখে কোনো কিছু বাধে না।’

/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর