বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

ডিএমপি কার্যালয়ে জামায়াতের প্রতিনিধি দল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ০১:০৩ পিএম

শেয়ার করুন:

ডিএমপি কার্যালয়ে জামায়াতের প্রতিনিধি দল

আগামী ১১ ফেব্রুয়ারি রাজধানীতে বিক্ষোভ মিছিলের অনুমতি পেতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের কার্যালয় গিয়েছে জামায়াতের একটি প্রতিনিধি দল।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কার্যালয়ে প্রবেশ করেন তারা।


বিজ্ঞাপন


জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য ও আইনজীবী থানা সভাপতি অ্যাডভোকেট মাঈনুদ্দিনের নেতৃত্বে জামায়াতের ছয় সদস্যের একটি প্রতিনিধি দল ডিএমপি কমিশনারের কার্যালয়ে বিক্ষোভ মিছিলের জন্য একটি আবেদন জমা দেন। 

আবেদনে বলা হয়, পাঠ্যপুস্তকে বিভিন্ন অনৈসলামিক বিষয় সংযোজন, ইসলামকে হেয় প্রতিপন্ন করা, মুসলিম শাসকদের দস্যু হিসেবে প্রতিপন্ন করা, ইসলামের মৌলিক বিষয়কে হেয় করা, বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদ ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে তারা বিক্ষোভ মিছিল করবেন।

এতে আরও বলা হয়, ওই দিন বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে মগবাজার পর্যন্ত বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বিক্ষোভ মিছিল করবেন।

ডিএমপি কমিশনারের কার্যালয়ে আবেদন জমা দেওয়ার পর অ্যাডভোকেট মাঈনুদ্দিন বলেন, আমরা ১১ ফেব্রুয়ারি বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা বায়তুল মোকাররম মসজিদ থেকে মগবাজার চৌরাস্তা পর্যন্ত বিক্ষোভ মিছিলের জন্য অনুমতি চেয়ে আবেদন জমা দিয়েছি। পুলিশ কমিশনারের কার্যালয় থেকে আবেদন গ্রহণ করে একটি অনুলিপি আমাদের দেওয়া হয়েছে। আগামী শনিবার এ বিষয়ে আমাদের জানানো হবে বলেছেন তারা।


বিজ্ঞাপন


তিনি আরও বলেন, আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। আমরা মনে করি পুলিশ নিরপেক্ষ বাহিনী। তারা আমাদের বিক্ষোভ মিছিল করার অনুমতি দেবেন। বাস্তবায়নে সহযোগিতা করবেন। সংবিধানের ভাষায় আমাদের অধিকার মিছিল করা। জনগণের অধিকার প্রতিবাদ করা। পুলিশ সেখানে সহযোগিতা করবে।

প্রতিনিধি দলে আরও ছিলেন, অ্যাডভোকেট শাহজাদা শাকিল উদ্দিন, ব্যারিস্টার তরিকুল ইসলাম, অ্যাডভোকেট আব্দুল খালেক, অ্যাডভোকেট ইসমাঈল হোসেন, অ্যাডভোকেট কাজী জয়নাল আবেদীন ও অ্যাডভোকেট গিয়াস উদ্দিন খান। 

এর আগে জামায়াতের পক্ষ থেকে গতকাল ৮ ফেব্রুয়ারি ডিএমপির ইমেইলে একই আবেদন পাঠায় বাংলাদেশ জামায়াতে ইসলামী। 

এমই/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর