শনিবার, ১১ মে, ২০২৪, ঢাকা

ফখরুলের রাজনৈতিক দর্শন পশ্চাৎমুখী: মতিয়া চৌধুরী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০৬:২৪ পিএম

শেয়ার করুন:

ফখরুলের রাজনৈতিক দর্শন পশ্চাৎমুখী: মতিয়া চৌধুরী

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সুধী বা শিক্ষিত হলেও তার রাজনৈতিক দর্শন পশ্চাৎমুখী বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদ উপনেতা ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।


বিজ্ঞাপন


‘বিএনপি-জামায়াতের সন্ত্রাস, নৈরাজ্য ও ধ্বংসাত্মক কার্যকলাপের প্রতিবাদ’ শীর্ষক ওই সমাবেশের আয়োজন করে বাংলাদেশ কৃষক লীগ।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, ‘জিয়াউর রহমান দেশের মানুষকে ধোঁকা দিয়ে বিএনপি গঠন করেছিলেন। তারা সরকারি টাকায় পার্টি গড়ে তুলেছে। সেই পার্টি যদি সত্যিকারের ভীতের ওপর থাকত, তাহলে জিয়াউর রহমানের মৃত্যুর পরে এরশাদ সাহেব সেখান থেকে টান মেরে মেরে লোক ভাগিয়ে নিয়ে জাতীয় পার্টি করতে পারতেন না।’

বিএনপি থেকে ‘দলছুটরা’ জাতীয় পার্টির সৃষ্টি করেছিল বলে মন্তব্য করে তিনি বলেন, ‘যে নালে জন্ম সেই নালেই বিনাশ। যেভাবে পার্টি তৈরি করেছিল। সেভাবেই শেষ এরশাদ সাহেব বিএনপিকে কঙ্কালসার করে দিয়েছিলেন।’

বাংলাদেশ কৃষকলীগ সভাপতি সমীর চন্দ্রের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতির সঞ্চালনায় অনুষ্ঠিত ওই শান্তি সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এবং অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়েশা খান।

কারই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর