শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

বিদ্যুতের দাম বৃদ্ধি: গণঅধিকার পরিষদের বিক্ষোভের ডাক

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:২৪ এএম

শেয়ার করুন:

বিদ্যুতের দাম বৃদ্ধি: গণঅধিকার পরিষদের বিক্ষোভের ডাক

বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছে গণঅধিকার পরিষদ। সেই সাথে গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে আসার দাবিতে জেলা পর্যায়ে বিক্ষোভ করবে সংগঠনটি। 

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সংগঠনটির নীতি নির্ধারণী কমিটি থেকে এ তথ্য জানা গেছে। এরই মধ্যে একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করেছে তারা। 


বিজ্ঞাপন


জানা যায়, আগামীকাল শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ সমাবেশ ও হারিকেন মিছিল করবে। আর ১০ ফেব্রুয়ারি বিদ্যুৎ-গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে আসার দাবিতে জেলায় জেলায় বিক্ষোভ মিছিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকার হঠাৎ বিদ্যুতের দাম বৃদ্ধি করায় আগামী শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৩টায় ‘গণতন্ত্রের মুক্তির জন্য সংসদ অভিমুখে গণপদযাত্রা’ কর্মসূচি স্থগিত করে একই সময়ে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিদ্যুতের অস্বাভাবিক দাম বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে ও হারিকেন মিছিলের সিদ্ধান্ত নিয়েছে।

এতে বলা হয়, সরকার নিজেদের লুটপাট অব্যাহত রেখে জনগণের পকেট কাটতেই বার বার বিদ্যুৎ, গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রে দাম বাড়াচ্ছে। জনগণের প্রতি সরকারের দায়বদ্ধতা না থাকায় সরকার বিইআরসিকে পাশ কাটিয়ে ইচ্ছেমত জ্বালানির দাম বৃদ্ধির মাধ্যমে লুটপাট করতে সংসদকে ব্যবহার করে কালো আইনের মাধ্যমে নির্বাহী আদেশে বিদ্যুৎ ও জ্বালানির দাম বৃদ্ধি করছে।

আরও বলা হয়, বর্তমান সরকার ২০০৯-২০২৩ পর্যন্ত গত ১৪ বছরে খুচরা পর্যায়ে ১২ বার ও পাইকারি পর্যায়ে ১১ বার দাম বাড়িয়েছে। কেবলমাত্র গত জানুয়ারি মাসেই দুই দফা বিদ্যুতের দাম বাড়িয়েছে। এভাবে বার বার বিদ্যুৎ ও গ্যাসের দাম বৃদ্ধি জনগণের জীবনযাত্রাকে আরও দুর্বিষহ করে তুলছে।


বিজ্ঞাপন


ডিএইচডি/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর