শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

গণতন্ত্র উদ্ধারে বিএনপিই মানুষের একমাত্র ভরসা: শিরিন

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩, ০৭:৫৫ পিএম

শেয়ার করুন:

গণতন্ত্র উদ্ধারে বিএনপিই মানুষের একমাত্র ভরসা: শিরিন

গণতন্ত্র উদ্ধারে বিএনপিই দেশের মানুষের একমাত্র ভরসা বলে দাবি করেছেন দলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও বরিশাল বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাবেক এমপি বিলকিস জাহান শিরিন।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) দুপুরে পিরোজপুরে আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।


বিজ্ঞাপন


আগামী ৪ ফেব্রুয়ারি বরিশালে বিএনপির বিভাগীয় সমাবেশ উপলক্ষে ওই প্রস্তুতি সভার আয়োজন করে পিরোজপুর জেলা বিএনপি। বরিশালের ওই সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান।

মানুষ আজ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারছে না উল্লেখ করে তিনি বলেন, ভোট দিতে গিয়ে দেখে তার ভোট হয়ে গেছে। এমনভাবে একটি দেশ চলতে পারে না। তাই দেশের সাধারণ মানুষ আজ এই সরকারের হাত থেকে মুক্তি চাচ্ছে। আর বিএনপি দেশের মানুষের সেই মুক্তির সংগ্রামের নেতৃত্ব দিচ্ছে।

এ দিন সভায় অন্যরা বলেন, খুন-গুম ও নির্যাতন চালিয়ে বিএনপির চলমান গণতান্ত্রিক আন্দোলন দমানো যাবে না। আওয়ামী লীগ আরও একটি রাতের ভোট আয়োজন করে ক্ষমতায় যেতে চাচ্ছে। কিন্তু এবার তাদের সে ইচ্ছা পূরণ হতে দেওয়া হবে না।


বিজ্ঞাপন


সারাদেশে বিদ্যুৎ, গ্যাস ও নিত্যপণ্যের দাম কমানো ছাড়াও নেতাকর্মীদের নি:শর্ত মুক্তিসহ ১০ দফার দাবিতে বরিশালে গণসমাবেশের ডাক দেওয়া হয়েছে জানিয়ে তারা বলেন, এসব দাবিতে চলমান আন্দোলন এখন আর বিএনপির আন্দোলন নয়, এটা দেশের গণমানুষের আন্দোলন। তাই ডাক দিলেই জনগণকে যার যার অবস্থান থেকে দায়িত্ব নিয়ে বরিশাল বিভাগীয় গণসমাবেশে হাজির হয়ে কর্মসূচি সফলের আহ্বান জানান বক্তারা।

পরে আগামী ৪ ফেব্রুয়ারি বরিশালে অনুষ্ঠিতব্য সমাবেশ সফল করতে বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ ছাড়াও জেলা বিএনপির উদ্যোগে শহরের বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ করা হয়।

প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন পিরোজপুর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন। এছাড়া জেলা বিএনপির সদস্য সচিব গাজী ওয়াহিদুজ্জামান লাভলু ও যুগ্ম আহ্বায়ক শেখ রিয়াজ উদ্দিন রানার যৌথ পরিচালনায় এতে অন্যদের মধ্যে বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাবেক এমপি মেজবা উদ্দিন ফরহাদ, সাবেক এমপি ও পিরোজপুর জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা গাজী নুরুজ্জামান বাবুল, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য এবাদুল হক চাঁন, জেলা জাসাস সভাপতি মো. জাহিদুল ইসলাম জাহিদ, ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মো. সালাউদ্দিন কুমার প্রমুখ বক্তব্য রাখেন।

প্রতিনিধি/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর