মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪, ঢাকা

বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৩, ০৫:৪৪ পিএম

শেয়ার করুন:

বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা
ফাইল ছবি

আগামী ৪ ফেব্রুয়ারি ঢাকাসহ দেশের সব বিভাগীয় শহরে সমাবেশের ঘোষণা দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি।

বুধবার (২৫ জানুয়ারি) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত এক সমাবেশ থেকে এই কর্মসূচির ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


বিজ্ঞাপন


রাষ্ট্রপতি নির্বাচনের প্রসঙ্গ টেনে তিনি বলেন, কোন রাষ্ট্রপতি? তিনি কি কিছু করতে পারেন। তিনি কি প্রধানমন্ত্রীর বাইরে যেতে পারেন? এ জন্য আমরা রাষ্ট্রপতির ক্ষমতায় ভারসাম্য এনেছি।

>> আরও পড়ুন: আন্দোলনের মাধ্যমে সরকারকে বিদায় করতে হবে: ইশরাক

মির্জা ফখরুল বলেন, আজকে এই সরকার সচেতনভাবে, অত্যন্ত পরিকল্পিতভাবে আমাদের অধিকার কেড়ে নিয়েছে। নির্বাচনে তামাশা তৈরি করেছে। স্পষ্ট বলতে চাই- এই তামাশার সরকারের অধীনে নির্বাচন করব না। তাই এই সরকারকে সরাতে হবে।


বিজ্ঞাপন


আওয়ামী লীগের ক্ষমতা ছেড়ে দেওয়ার সময় হয়ে গেছে উল্লেখ করে তিনি বলেন, এখন দেশের মানুষ ডিম খেয়েও বাঁচতে পারছে না। গ্যাসের দাম বেড়েছে। বিদ্যুতের দাম বেড়েছে। নিত্যপণ্যের দাম বেড়েছে। মানুষ আর এই সরকারের শোষণ নিতে পারছে না।

ফখরুল বলেন, আজকের এই দিনে আওয়ামী লীগ সরকারে হাতে গণতন্ত্র হত্যা হয়েছে, বাকশাল প্রতিষ্ঠা হয়েছে। দেশের গণতন্ত্রকে ধ্বংস করেছে এই আওয়ামী লীগ সরকার। দেশের মানুষের স্বাধীনতা কেড়ে নেওয়া হয়েছে। দেশের পত্রিকাগুলো বন্ধ করা দেওয়া হয়েছে। বাকশাল প্রতিষ্ঠা হওয়ার পর আমাদের দেশের তথাকথিত কিছু বুদ্ধিজীবী সেদিন আওয়ামী লীগ সরকারকে সাপোর্ট দিয়েছিল।

এমই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর