বিক্ষোভ মিছিল থেকে ৯ জনকে আটকের অভিযোগ জামায়াতের

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৩, ০৩:৪৬ পিএম
বিক্ষোভ মিছিল থেকে ৯ জনকে আটকের অভিযোগ জামায়াতের

সুইডেনে পবিত্র আল কোরআন পোড়ানোর প্রতিবাদে এবং দেশের ত্রুটিপূর্ণ শিক্ষাব্যবস্থার সংস্কারের দাবিতে রাজধানীতে ঢাকা মহানগরী উত্তর শাখার বিক্ষোভ মিছিল থেকে নয়জনকে আটকের অভিযোগ করেছে জামায়াতে ইসলামী বাংলাদেশ।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) দুপুরে বিক্ষোভ মিছিলটি রাজধানীর মিরপুর-১০ গোল চত্বর থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শেওড়পাড়া এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এসময় অবিলম্বে কোরআনে অগ্নিসংযোগকারী উগ্রবাদীদের গ্রেফতার করে বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির আহ্বান জানানো হয়। অন্যথায় বিশ্বের মুসলিমরা সুইডেনের সাথে সব সম্পর্ক ছিন্ন করতে বাধ্য হবে বলে হুমকি দেন বক্তারা। একই সঙ্গে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূতকে ডেকে প্রতিবাদ জানানোর আহ্বান জানান তারা।

বিক্ষোভ সমাবেশ থেকে বলা হয়, ‘তরুণ প্রজন্মকে ধর্মবিদ্বেষী বানানোর জন্য পাঠ্যপুস্তকে ইসলাম বিদ্বেষ ঢোকানো হয়েছে। বাংলাদেশের তরুণ প্রজন্মকে নাস্তিক বানানোর ষড়যন্ত্র রুখে দিতে হবে। অবিলম্বে এই পাঠ্যপুস্তক বাতিল করতে হবে।’ নতুবা এর বিরুদ্ধে আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

বিক্ষোভ শেষে সমাবেশ চলাকালে পথচারীসহ মোট নয়জনকে আটক করা হয়েছে বলে অভিযোগ জামায়াতের। তাদের মুক্তির দাবি জানিয়েছে দলটি।

সমাবেশে উপস্থিত ছিলেন- বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি মাহফুজুর রহমান, নাজিম উদ্দিন মোল্লা ও ডা. ফখরুদ্দীন মানিক, ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য জামাল উদ্দীন, মু. আতাউর রহমান সরকার ও নাসির উদ্দীন, শহীদুল্লাহ ও ছাত্রনেতা আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

এমই/জেবি