বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

দুঃশাসনে দেশের মানুষ অতিষ্ঠ: গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২৩, ১১:১৭ পিএম

শেয়ার করুন:

দুঃশাসনে দেশের মানুষ অতিষ্ঠ: গয়েশ্বর

ক্ষমতাসীন আওয়ামী লীগের দুঃশাসনে দেশের মানুষ অতিষ্ঠ দাবি করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, এদের হাত থেকে মানুষকে রক্ষায়, সরকার হটাতে আন্দোলনের কোনো বিকল্প নেই।

সোমবার (২৩ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গরিব ও দুস্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বক্তব্যকালে এমন মন্তব্য করেন তিনি।


বিজ্ঞাপন


বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে জাপান বিএনপির উদ্যোগে ওই শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বর্তমান সরকার দেশে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে। মানুষের কথা বলার কোনো অধিকার নেই। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষ দিশাহারা।

গয়েশ্বর বলেন, আন্দোলনেই এই সরকারকে বিদায় করতে হবে। আপনার-আমার সকলের বাঁচার তাগিদে দুর্নীতিবাজ, মানবতাবিরোধী এই লুটেরা গোষ্ঠীকে বিদায় করতে হবে। দল-মত, ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলে মিলে আগামী দিনে স্বাধীন বাংলাদেশে সভ্যতার সঙ্গে মাথা উঁচু করে যদি থাকতে পারি, যদি তেমন একটি দেশ গঠন করতে পারি, তাহলেই জিয়াউর রহমানকে শ্রদ্ধা নিবেদন করা হবে। এর বাইরে কথার মালা দিয়ে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করার কোনো অবকাশ আছে বলে মনে করি না।


বিজ্ঞাপন


জাপান বিএনপির সভাপতি মীর রেজাউল করিম রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিএনপির কেন্দ্রীয় নেতা রিয়াজ উদ্দিন নসু, কাজী রওনকুল ইসলাম টিপু, যুবদলের গোলাম মওলা শাহীন প্রমুখ উপস্থিত ছিলেন।

এমই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর