শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

বিএনপির ভিন্ন পথে ক্ষমতায় আসার চক্রান্ত টিকবে না

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২২, ১২:১৩ পিএম

শেয়ার করুন:

বিএনপির ভিন্ন পথে ক্ষমতায় আসার চক্রান্ত টিকবে না

বিএনপির ভিন্ন পথে ক্ষমতায় আসার চেষ্টা করছে জানিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, বিএনপির ভিন্ন পথে ক্ষমতায় আসার চক্রান্ত টিকবে না।

শনিবার (১০ ডিসেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসব কথা বলেন তিনি।


বিজ্ঞাপন


বিএনপির সমাবেশকে কেন্দ্র করে সকাল থেকেই পাড়া মহল্লায় সতর্ক অবস্থানে আছে আওয়ামী লীগ। সকাল ৭টা থেকে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় এবং ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে অবস্থান করছেন দলটির কেন্দ্রীয় নেতারা। এছাড়া মহানগর দক্ষিণ আওয়ামী লীগ ও যুবলীগের নেতারা সতর্ক অবস্থান করছেন।

সুজিত রায় নন্দী বলেন, ‘তারা (বিএনপি) বাংলাদেশকে অস্থিতিশীল করে ভিন্ন পথে ক্ষমতায় আসার চেষ্টা করবে। তাদের সেই ষড়যন্ত্র-চক্রান্ত কখনোই টিকবে না।’

আওয়ামী লীগ সহিংসতায় নয়, স্থিতিশীলতায় বিশ্বাসী এমন মন্তব্য করে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক বলেন, ‘আমরা (আওয়ামী লীগ) সহিংসতায় বিশ্বাস করি না, স্থিতিশীলতায় বিশ্বাস করি। যে অশুভ শক্তি সহিংসতা ছড়াতে চায় তারাই চার দিন আগে রাস্তা দখল করে বসেছিল, বিএনপি অফিসে চালডাল মজুদ রেখেছিল।’

সুজিত রায় নন্দী বলেন, বিশ্বের উন্নত রাষ্ট্রগুলো বিভিন্ন সময়ে বাংলাদেশকে নিয়ে কটাক্ষ করে বলেছিল ‘তলাবিহীন ঝুড়ির দেশ’, আজকে সেটা বলার সুযোগ নেই।
সারাদেশে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ঐক্যবদ্ধ এমন মন্তব্য করে আ.লীগের কার্যনির্বাহী সংসদের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ যদি অক্ষত থাকে পৃথিবীর কোনো শক্তি নেই যে, চক্রান্ত করে আমাদের অগ্রযাত্রাকে ব্যাহত করতে পারবে। সেজন্য আমরা চাই, রাজনৈতিক দলের অংশগ্রহণের ভিত্তিতে একটা অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হোক।


বিজ্ঞাপন


সুজিত রায় বলেন, বাংলাদেশে শেখ হাসিনার নেতৃত্বে উন্নত সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত হওয়ার যে টার্গেট ২০৪১ সালে নেওয়া হয়েছে, তার অনেক আগেই বাস্তবায়ন হবে।

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, কৃষিভিত্তিক অর্থনীতিতে বাংলাদেশ এগিয়ে চলছে। বঙ্গবন্ধু বলেছিলেন যে বাঙালি জাতি কখনো মাথা নত করে না এবং মাথা নত করতে জানে না, আমরা বাংলাদেশকে সেই পর্যায়ে নিয়ে যেতে চাই।

বাংলাদেশ উন্নয়নের রোল মডেল দাবি করে আওয়ামী লীগের এই নেতা বলেন, আজকে বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতির রোল মডেল হচ্ছেন শেখ হাসিনা। তার ডায়নামিক লিডারশিপ শুধু বাংলাদেশে নয়, বরং গোটা বিশ্বকে নেতৃত্ব দেওয়ার যোগ্যতা রাখে। এ কথা ২২ বছর আগে নেদারল্যান্ডসের হেগে শান্তি সম্মেলন জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান বলেছিলেন, সেটা আজকে প্রমাণিত হয়েছে।  

সুজিত রায় বলেন, এই করোনা মহামারিতে উন্নত বিশ্বের দেশগুলো ভালো অবস্থায় ছিল না। কিন্তু আমরা উন্নয়নশীল দেশ হলেও শেখ হাসিনার যোগ্যতা, দক্ষতা, রাজনৈতিক দূরদর্শিতা ও কূটনীতিক প্রজ্ঞার কারণে ভালো অবস্থানে আছি।

কেন্দ্রীয় ছাত্রলীগের পদপ্রত্যাশী একাধিক নেতা বলেন, বিএনপি-জামায়াতের যেকোনো অপতৎপরতা রুখতে বাংলাদেশ ছাত্রলীগ দৃঢ়প্রতিজ্ঞ ও বদ্ধপরিকর। আমরা ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মী মাঠে আছি শেখ হাসিনার সৈনিক হিসেবে।

ডব্লিউএইচ/এমআর

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর