শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

বন্ধ খিলগাঁও-যাত্রাবাড়ী সড়ক, মানুষের ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২২, ১০:৪৩ এএম

শেয়ার করুন:

বন্ধ খিলগাঁও-যাত্রাবাড়ী সড়ক, মানুষের ভোগান্তি

রাজধানীর গোলাপবাগে বিএনপির সমাবেশ কেন্দ্র করে বন্ধ রয়েছে খিলগাঁও যাত্রাবাড়ী সড়ক। এতে ভোগান্তিতে পড়েছে এই রোডে নিয়মিত চলাচলকারীরা। পায়ে হেঁটে অনেক পথ ঘুরে গন্তব্যে যেতে হচ্ছে তাদের।

শনিবার (১০ ডিসেম্বর) সকাল ১০টায় রাজধানীর টিটিপাড়া বাসস্ট্যান্ড এলাকায় দেখা গেছে মুগদা মেডিকেল থেকে শুরু করে গোলাপবাগ পর্যন্ত পুরো সড়কে অবস্থান নিয়েছেন বিএনপির নেতা-কর্মীরা। এতে এই সড়কে চলতে পারছে কোনো গাড়ি কিংবা রিকশাও। এতে পায়ে হেঁটে কমলাপুর ফুটওভার হয়ে হেঁটে অফিসে যাচ্ছেন অফিসগামীরা।


বিজ্ঞাপন


এদিকে যাদের সায়েদাবাদ, যাত্রাবাড়ী বা নারায়ণগঞ্জে যাওয়ার দরকার তারা মতিঝিল গুলিস্তান হয়ে ঘুরে যাচ্ছেন। তার ওপর রয়েছে পরিবহন সংকট।

অন্যদিকে অন্য সড়কগুলোও ফাঁকা দেখা গেছে। বাসের সংখ্যা যেমন কম, যাত্রীর সংখ্যা আরও কম। যানজট নিয়ন্ত্রণে ট্রাফিক পুলিশ সদস্যদের খুব একটা বেগ পেতে হচ্ছে না। যদিও অন্য সময়ের তুলনায় সড়কে পুলিশের উপস্থিতি বেশি দেখা গেছে।

শনিবার সকালে রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি ওভারব্রিজ সংলগ্ন রাস্তায় দেখা যায়, গণপরিবহনের খুব একটা চাপ নেই। অপেক্ষমান যাত্রী দেখা গেলেও, সে অর্থে যাত্রী সংখ্যা আরও কম। 

রাজধানীর আজিমপুর, শাহবাগ, বাংলামোটর, সার্কফোয়ারা, পান্থপথ, গ্রিনরোড, কলাবাগান ও সায়েন্স ল্যাবরেটরি এলাকা ঘুরে দেখা যায় একই চিত্র। আজ অন্যান্য আর দশটা দিনের তুলনায় রাস্তাঘাটে মানুষের সংখ্যা ছিল অনেক কম।


বিজ্ঞাপন


এদিকে আজ সকাল থেকে রাজধানীর গোলাপবাগসহ আশপাশের এলাকায় ঢল নামে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা বিএনপির নেতা-কর্মীদের।

শনিবার সকাল পৌনে ৯টায় রাজধানীর কমলাপুর বীরশ্রেষ্ঠ সিপাহি শহীদ মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে দেখা যায়, যাত্রাবাড়ী-বিমানবন্দর সড়কে মুগদা বিশ্বরোড থেকে শুরু করে সমাবেশস্থল গোলাপবাগ মাঠ পর্যন্ত পুরো সড়কে অবস্থান নিয়েছেন নেতা-কর্মীরা। খণ্ড খণ্ড মিছিল নিয়ে এখানে এসে জড়ো হচ্ছেন তারা। গ্রেফতার নেতা-কর্মীদের মুক্তি চেয়ে দিচ্ছেন নানা ধরনের স্লোগান। অনেকের মাথায় রংবেরঙের ক্যাপ। হাতে নানা লেখা সংবলিত ফেস্টুন, ব্যানার।  

টিএই/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর