বুধবার, ১২ জুন, ২০২৪, ঢাকা

পল্টনে সমাবেশ করতে দেওয়া হবে না: ডিবি প্রধান

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯ ডিসেম্বর ২০২২, ১২:০৩ এএম

শেয়ার করুন:

পল্টনে সমাবেশ করতে দেওয়া হবে না: ডিবি প্রধান

১০ ডিসেম্বর জাতীয়তাবাদী দল বিএনপিকে সমাবেশের জন্য রাজধানীর নয়াপল্টনে অনুমতি দেওয়া হবে না বলে জানিয়েছেন ডিএমপির অতিরিক্ত কমিশনার ও ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশিদ।
 
বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাত সাড়ে নয়টার দিকে ডিএমপি সদর দফতরে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

এর আগে বিএনপির পক্ষ থেকে কেন্দ্রীয় নেতারা ডিএমপি কমিশনারের সঙ্গে ২ ঘণ্টাব্যাপী সমাবেশের স্থান নির্ধারণ নিয়ে আলাপ আলোচনা করেন। এরপর সাংবাদিকদের এ কথা জানান ডিবি প্রধান। 


বিজ্ঞাপন


তিনি বলেন, উনারা ( বিএনপি নেতারা) ডিএমপি কমিশনের সঙ্গে দেখা করে কথা বলেছেন। তারা দুই ঘণ্টা ছিলেন। আলোচনার প্রেক্ষিতে উনারা কমলাপুর স্টেডিয়াম চেয়েছেন। আরেক দিকে তারা কালসিতে রাজি নয়, মিরপুর চেয়েছেন। দুটি ভেন্যু নিয়ে কথা হয়েছে। একটি কমলাপুর স্টেডিয়াম আরেকটি মিরপুর বাঙলা কলেজ মাঠ।  আমরা দুই পক্ষই একমত প্রকাশ করেছি।  উনারাও দেখবেন, আমরাও দেখব।‌তারপর তারা সিদ্ধান্ত জানাবেন।  তবে তাদের সঙ্গে ভেন্যু নিয়ে যে দ্বিধাদ্বন্দ্ব ছিল তা আগামীকাল কেটে যাবে বলে মনে করি। 

তিনি আরো বলেন, আমরা বারবার বলেছি, যে কোনো জায়গায় ভেন্যু হলে আমাদের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে। তারা যাতে নিরাপত্তা বেষ্টনীর মধ্যে সভা করতে পারে, আমরা বারবার চেষ্টা করেছি। এর আগে আমরা সোহরাওয়ার্দীতে কথা বলেছিলাম । সেখানে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থাও রাখা হয়েছিল। উনারা এই ভেন্যুতে রাজি হননি। তারপরও আমরা তাদের সঙ্গে আন্তরিকতার হাত বাড়িয়ে দিয়েছি। আজ দুটি ভেন্যু সিলেক্ট হয়েছে। একটি কমলাপুর স্টেডিয়াম আরেকটি মিরপুর বাঙলা কলেজ মাঠ। 

বিএনপি তাদের এই দুই ভেন্যুর মধ্যে রাজি আছেন কি না—এমন প্রশ্নের জবাবে হারুন বলেন, তারাও দেখছে আমরাও দেখছি। আমরা আজ অথবা কাল সকালে ভেন্যুগুলো দেখব। তারাও দেখবেন, তারপর সিদ্ধান্ত জানাবেন। আমরা উভয়ে একটি সিদ্ধান্তে উপনীত হয়েছি। দুইটি ভেন্যুর যেকোনো একটি জায়গাতে হবে। পল্টনে হবে না। রাস্তার মধ্যে সমাবেশ করতে দেওয়া হবে না। 

বিএনপির আটককৃত নেতাকর্মীদের কী হবে—এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সেটি আইনগত বিষয়। আইনগতভাবে যা হয় তাই হবে।  আমরা জনগণের কথা চিন্তা করে রাস্তায় অনুমতি দেইনি। এজন্য মাঠের কথা বলেছি। তারা দুইটি ভেন্যু দেখবেন তারপর আমাদেরকে সিদ্ধান্ত জানাবেন।


বিজ্ঞাপন


এমআইকে/এমএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর