বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

নয়াপল্টন এলাকায় চরম দুর্ভোগে রোগীরা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮ ডিসেম্বর ২০২২, ০২:৫০ পিএম

শেয়ার করুন:

নয়াপল্টন এলাকায় চরম দুর্ভোগে রোগীরা

সংঘর্ষ ও অভিযান শেষে এখন নিস্তব্ধ রাজধানীর নয়াপল্টন। পুরো এলাকার নিয়ন্ত্রণ এখন পুলিশের হাতে। একদিকে নাইটিঙ্গেল মোড় অপরদিকে ফকিরাপুল মোড়ে ব্যারিকেড দিয়ে নয়াপল্টনের রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। এতে চরম বিপাকে পড়তে হয়েছে হাসপাতালে চিকিৎসা নিতে আসা এবং যাওয়া রোগীদের।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টনে সরেজমিনে এমন চিত্র দেখা যায়। এসময় পল্টন এলাকায় রোগীদের চরম দুর্ভোগ দেখা গেছে। অ্যাম্বুলেন্স নিয়েও কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। আবার যারা অ্যাম্বুলেন্স নিয়ে বের হবেন তাদেরও বের হতে দেওয়া হচ্ছে না। 


বিজ্ঞাপন


নয়াপল্টন এলাকায় সকাল থেকে বেশ কয়েকজন রোগীকে ধরে ধরে হাসপাতালে আনতে এবং বের করতে দেখা গেছে। 

দুপুরে ইসলামী ব্যাংক স্পেশালিস্ট হসপিটালের সামনে বাইরে যাওয়ার জন্য অপেক্ষা করছেন কুমিল্লার নাসরিন আক্তার। রিলিজ হলেও তার হেঁটে যাওয়ার সক্ষমতা নেই। অবশেষে তাকে হুইলচেয়ারে করে নাইটিঙ্গেল মোড় পর্যন্ত আনা হয়।

সঙ্গে থাকা স্বজন আরিফ হোসেন বলেন, আমরা অ্যাম্বুলেন্স নিয়ে রোগীকে বের করতে চেষ্টাকরেছি। কিন্তু পুলিশ বলেছে ব্যারিকেড সরানো সম্ভব হবে না, তাই তাকে হুইল চেয়ারে নাইটিঙ্গেল মোড় পর্যন্ত নিয়ে যাচ্ছি।

এছাড়া নাইটিঙ্গেল মোড় এলাকায় রোগীর এক স্বজন আলিম উদ্দিন অভিযোগ করে বলেন, ডেলিভারি সংক্রান্ত বিষয়ে হাসপাতালে তার ছোট বোন ভর্তি রয়েছেন। তাকে জরুরি যেতে হবে তবুও পুলিশ তাকে ঢুকতে দিচ্ছে না।


বিজ্ঞাপন


ইসলামী ব্যাংক স্পেসালিস্ট হাসপাতাল থেকে নাইটিঙ্গেল মোড়ে হুইল চেয়ার বসে যাচ্ছেন আছিয়া বেগম। তার স্বজনরা জানান, এলাকার মধ্যে কোনো ধরনের গাড়ির পরিবেশ না করার কারণে আমাদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। আমারা রোগী নিয়ে চরম বিপাকে পড়েছি। তাই হুইল চেয়ারে করে নাইটিঙ্গেল মরে যাচ্ছি ওখান থেকে গাড়ি নিয়ে বাসায় যাব। 

সরেজমিনে দেখা গেছে, নাইটিঙ্গেল মোড়ের দু’পাশেই ব্যারিকেড দিয়ে আটকে রাখা হয়েছে। রাস্তার দু’পাশের দোকানগুলো বন্ধ রয়েছে। অনেকের জরুরি কাজ থাকা সত্ত্বেও প্রবেশ করতে পারছে না। এছাড়া নাইটিঙ্গেল এবং ফকিরাপুল মোড়ে পুলিশের কড়া অবস্থান লক্ষ্য করা গেছে এদিন।
 
এমই/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর