শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিদেশিরা এক তরফাভাবে উদ্বেগ প্রকাশ করছেন, এটা উচিত নয়: কাদের

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮ ডিসেম্বর ২০২২, ১২:৪৬ পিএম

শেয়ার করুন:

বিদেশিরা এক তরফাভাবে উদ্বেগ প্রকাশ করছেন, এটা উচিত নয়: কাদের

বিদেশিরা এক তরফাভাবে উদ্বেগ প্রকাশ করছে। এটা উচিত নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলী, দুই মহানগরের সভাপতি-সাধারণ সম্পাদক, সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকরা ও ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়রের যৌথসভায় তিনি এ কথা বলেন। 


বিজ্ঞাপন


ওবায়দুল কাদের বলেন, বিদেশিরা আমাদের বন্ধু। উদ্বেগ প্রকাশ করছেন। এক তরফাভাবে। এটা উচিত নয়, এটা কূটনীতিক সৌজন্যতা নয়।

তিনি বলেন, পৃথিবীর সব দেশের গণতন্ত্রের চেহারা আমরা দেখেছি। আমরা ৬ জানুয়ারিও দেখেছি।

কাদের বলেন, এখন পর্যন্ত এক পক্ষ বলা হয়েছে ইলেকশন স্টোলেন, ইলেকশন চুরি হয়ে গেছে। এই ইলেকশনে পরাজয় মানেন না। এইটাই কি আদর্শ ডেমোক্রেসির? এসব কথা বলে লাভ নাই। আমরা আপনাদের বন্ধু থাকতে চাই। আমাদের সাথে শত্রুতা করবেন না।

জনগণ আওয়ামী লীগের সঙ্গে আছে জানিয়ে তিনি বলেন, দেখছেন না আজকে, যশোর, চট্টগ্রাম, সর্বশেষ কক্সবাজার, কি অবস্থা হয়েছে। কার সঙ্গে জনতা।


বিজ্ঞাপন


অকারণে নিজেরা আক্রমণকারী হতে যাবেন না। আমাদেরকে ঠান্ডা মাথায় থাকতে হবে। আমাদের যেন বদনাম না হয়। আমাদের যেন কোনো দুর্নাম না হয়, আক্রমণকারী হিসেবে। শুরু তারা করেছে। আমরাও দেখব। 

এ সময় অন্যদের মধ্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, কামরুল ইসলাম, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, আহমেদ হোসেন, এস এম কামাল হোসেন, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ দফতর সম্পাদক সায়েম খান ও আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সদস্যরা উপস্থিত ছিলেন। 

সভায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির উপস্থিত ছিলেন। 

এছাড়াও ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম ও ঢাকা দক্ষিণ সিটি  করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস এই সভায় উপস্থিত ছিলেন। 

কারই/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর