শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

কক্সবাজারে কানায় কানায় ভরে গেছে প্রধানমন্ত্রীর জনসভাস্থল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭ ডিসেম্বর ২০২২, ০৩:০৭ পিএম

শেয়ার করুন:

কক্সবাজারে কানায় কানায় ভরে গেছে প্রধানমন্ত্রীর জনসভাস্থল

পর্যটন নগরী কক্সবাজারে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভা চলছে। স্থানীয় শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আয়োজিত এই জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতোমধ্যে জনসভাস্থল কানায় কানায় ভরে গেছে।

বুধবার (৭ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে পবিত্র কোরআন তেলাওয়াত, গীতা ও ত্রিপিটক পাঠের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে জনসভা শুরু হয়। স্থানীয় নেতারা এখন বক্তব্য দিচ্ছেন। প্রধানমন্ত্রী কিছুক্ষণের মধ্যে জনসভাস্থলে আসবেন বলে জানিয়েছেন আয়োজকরা।


বিজ্ঞাপন


এর আগে, ঢাকা থেকে হেলিকপ্টারে সকাল ১০টার দিকে কক্সবাজারের উখিয়ার ইনানী সৈকতে পৌঁছান প্রধানমন্ত্রী। সেখান থেকে সড়কপথে তিনি বাংলাদেশ নৌবাহিনী আয়োজিত তিন দিনব্যাপী ইন্টারন্যাশনাল ফ্লিট রিভিউ-২০২২ উদ্বোধন করেন। এ আয়োজনে যোগ দিয়েছেন যুক্তরাষ্ট্র, চীন ও ভারতসহ ২৮ দেশের নৌবাহিনীর সদস্যরা।

cox2

প্রধানমন্ত্রীর সফর ঘিরে কক্সবাজারে বিরাজ করছে উৎসবের আমেজ। আওয়ামী লীগের জনসভা এবং শেখ হাসিনার আগমন ঘিরে তোরণ, ব্যানার, ফেস্টুনে বর্ণিল সাজে সেজেছে গোটা শহর। বরাবরের মতো নৌকা প্রতিকৃতির মঞ্চ নির্মাণ করা হয়েছে জনসভা মাঠে। লাল-সবুজ রঙিন নৌকায় সাজানো হয়েছে স্টেডিয়ামের পাশের জলাধার।

সকাল থেকে মিছিলে মিছিলে উৎসবের শহরে পরিণত হয়েছে কক্সবাজার। ঢাক-ঢোল, বাজনার তালে, স্লোগানে স্লোগানে মিছিল নিয়ে জনসভাস্থলে জড়ো হচ্ছেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এ প্রতিবেদন লেখা পর্যন্ত কক্সবাজারের বিভিন্ন প্রান্ত থেকে জনসভাস্থলে আসছেন তারা।


বিজ্ঞাপন


কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান ঢাকা মেইলকে জানিয়েছেন, কেবল সভাস্থল শহীদ শেখ কামাল ক্রিকেট স্টেডিয়াম নয়; এর আশপাশের পুরো কক্সবাজার শহর জনারণ্য। তার ধারণা, কয়েক লাখ মানুষ এই জনসভায় অংশ নিয়েছে।

tt

মেয়র জানান, প্রধানমন্ত্রীর এবারের জনসভা অত্যন্ত গুরুত্বপূর্ণ। দেশের অন্য এলাকার চাইতে কক্সবাজারে বেশি মেগা প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। কক্সবাজারে রয়েছে মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ কেন্দ্র, গভীর সমুদ্রবন্দর, কক্সবাজার রেল লাইন প্রকল্প, কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দর, মেরিন ড্রাইভ প্রশস্তকরণ, সাব মেরিনের মাধ্যমে কুতুবদিয়ায় বিদ্যুৎ প্রকল্প, কক্সবাজার মেডিকেল কলেজ, সাবরাং এক্সক্লুসিভ ট্যুরিজম জোন, মহেশখালী এলএমজি টার্মিনালসহ অসংখ্য মেগা প্রকল্প। ৭ ডিসেম্বর কক্সবাজারবাসী তার প্রতিফলন হিসেবে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানানোর জন্য প্রস্তুত কক্সবাজার।

২০১৭ সালের ৬ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বশেষ কক্সবাজার এসেছিলেন। সাড়ে পাঁচ বছরের বেশি সময় পর আবার সরকারপ্রধান এলেন পর্যটন নগরীতে।

জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর