শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

প্রশাসন অতি উৎসাহী হয়ে সারাদেশে ‘ক্র্যাকডাউন’ চালাচ্ছে: রিজভী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬ ডিসেম্বর ২০২২, ০৮:২৩ পিএম

শেয়ার করুন:

প্রশাসন অতি উৎসাহী হয়ে সারাদেশে ‘ক্র্যাকডাউন’ চালাচ্ছে: রিজভী

গণতন্ত্রকামী মানুষকে দমাতে প্রশাসন অতি উৎসাহী হয়ে ঢাকা মহানগরসহ সারাদেশে ‘ক্র্যাকডাউন’ চালাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

বিএনপির এই নেতা অভিযোগ করেছেন, নেতাকর্মীদের বাড়ি-বাড়ি গিয়ে চলছে গ্রেফতার। গ্রেফতারের নামে পুলিশি তল্লাশি, আসবাবপত্র ভাঙচুরসহ পরিবারের লোকজনের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করা হচ্ছে। এরা (ক্ষমতাসীন আওয়ামী লীগ) গণতন্ত্রকামী জনগণকে দাবিয়ে রাখার জন্য সরকারের রাষ্ট্রীয় দমনযন্ত্রকে ব্যবহার করছে বিএনপির ওপর।


বিজ্ঞাপন


মঙ্গলবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন রিজভী।

রাষ্ট্রের প্রতিটি অঙ্গকে দলীয় চেতনায় সংগঠিত করা হয়েছে দাবি করে তিনি বলেন, বিচার ব্যবস্থা সুষ্ঠু ও নিরপেক্ষভাবে কাজ করতে পারছে না। দলীয়করণের রাজনীতি গণতান্ত্রিক রাজনীতি নয়। বিরোধী দল শত্রুদল নয়। বিএনপির রাজনীতি জনস্বার্থকেন্দ্রীক। জনসমাবেশে জনগণের পক্ষেই কথা বলা হবে।

বিএনপির শীর্ষ এই নেতা বলেন, আগামী ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় গণসমাবেশ নিয়ে পুলিশের টানা-হেঁচড়ায় দেশবাসী ক্ষুব্ধ। বিএনপির মতো একটি বৃহৎ রাজনৈতিক দলের শান্তিপূর্ণ গণসমাবেশের কর্মসূচিতে প্রতিবন্ধকতা সৃষ্টির জন্য এক পরিকল্পিত নীলনকশায় মেতেছে আওয়ামী সরকার। সমাবেশের ভেন্যু নিয়ে সিদ্ধান্তহীনতার দোলাচল তৈরির পরিস্থিতি সরকারের অসৎ অনাচারের বহিঃপ্রকাশ।


বিজ্ঞাপন


রিজভী বলেন, ঢাকার গণসমাবেশকে নিয়ে টালবাহানায় আবারও প্রমাণিত হলো- অগণতান্ত্রিক শক্তির দোসর’রা কখনোই গণতান্ত্রিক শক্তির মিত্র হতে পারে না। বিএনপির সঙ্গে অবৈধ সরকার শত্রুতা করতে পারে, কিন্তু তাদের মনে রাখতে হবে বিএনপির বন্ধুর সংখ্যা অসংখ্য। জনগণই বিএনপির সবচেয়ে বড় বন্ধু। এত ষড়যন্ত্র-চক্রান্তের মাঝেও বিএনপি এখনও দেশের প্রধান রাজনৈতিক শক্তি।

এ সময় দেশব্যাপী পুলিশি অভিযানে গ্রেফতার ও মিথ্যা মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারসহ গ্রেফতারদের নিঃশর্ত মুক্তির দাবি জানান রিজভী।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপি নেতা মীর সারাফত আলী অপু, শিরিন সুলতানা, মীর নেওয়াজ আলী নেওয়াজ ও আরিফা সুলতানা রুমা প্রমুখ উপস্থিত ছিলেন।

এমই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর