শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

১০ ডিসেম্বরকে কেন্দ্র করে ১৫০০ নেতা-কর্মী গ্রেফতারের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬ ডিসেম্বর ২০২২, ০২:৫৯ পিএম

শেয়ার করুন:

১০ ডিসেম্বরকে কেন্দ্র করে ১৫০০ নেতা-কর্মী গ্রেফতারের অভিযোগ

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে রাজধানীসহ সারাদেশে প্রায় ১ হাজার ৫০০ জন নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া বাড়ি-বাড়ি তল্লাশিসহ দেশে ভীতি ও ত্রাসের রাজত্ব সৃষ্টি হয়েছে বলে অভিযোগ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। 

সোমবার (৫ ডিসেম্বর) বিএনপির জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় এমন অভিযোগ করা হয়। মঙ্গলবার (৬ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। 


বিজ্ঞাপন


বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকার মহাসমাবেশকে কেন্দ্র করে অনির্বাচিত সরকার পুলিশকে ব্যবহার করে বেআইনি মিথ্যা মামলা, গ্রেফতার এবং পুলিশী নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ করা হয়। অবিলম্বে বেআইনি গ্রেফতার, মিথ্যা মামলা, পুলিশী তল্লাশি বন্ধ করে গ্রেফতারদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিএনপির সংবিধান সম্মত ১০ ডিসেম্বর মহাসমাবেশ নস্যাতের হীন উদ্দেশ্যে এই ধরনের নির্যাতনের পথ বেছে নিয়েছে সরকার। রাষ্ট্রীয় প্রতিষ্ঠান, আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীকে বেআইনিভাবে ব্যবহার করে পরিস্থিতি উদ্বেগজনক ও ভীতিকর করে তুলতে চাইছে সরকার। এই ধরনের গণতন্ত্রবিরোধী কর্মকাণ্ড থেকে বেরিয়ে আসার জন্য আওয়ামী লীগের প্রতি আহ্বান জানানো হয়। 

বিএনপি মনে করে, জনগণ স্বতঃফূর্ত অংশগ্রহণের মাধ্যমে শত বাধা উপেক্ষা করে আগামী ১০ ডিসেম্বরের ঢাকায় শান্তিপূর্ণ মহাসমাবেশ সফল করবে।

এমই/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর