শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

ফের সেলিম-একরামের হাতেই কি উঠছে নোয়াখালী আ.লীগের হাল!

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৫ ডিসেম্বর ২০২২, ১২:৩০ এএম

শেয়ার করুন:

ফের সেলিম-একরামের হাতেই কি উঠছে নোয়াখালী আ.লীগের হাল!

নোয়াখালী জেলা আওয়ামী লীগের দীর্ঘ প্রতীক্ষিত ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে আজ সোমবার (৫ ডিসেম্বর)। এই সম্মেলনে জেলা আওয়ামী লীগের পরিচালনার দায়িত্বভার কাদের ওপর উঠছে তা নিয়ে চলছে নানান জল্পনা-কল্পনা। জেলার নেতাকর্মীরা মেলাচ্ছেন নানা সমীকরণ। কে হবে আগামী দিনের জেলা আওয়ামী লীগের কান্ডারি তা এখনও স্পষ্ট নয়। আলোচনার শীর্ষে পাঁচজনের নাম শোনা গেলেও শেষ মুহূর্তে সমীকরণ ভিন্ন হলেও অবাক হবার কিছু থাকবে না বলে মনে করছেন নেতাকর্মীরা।

সূত্র জানায়, বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সিদ্ধান্ত দেবেন তা মেনেই কমিটি ঘোষণা করবেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তবে কমিটিতে বর্তমান আহ্বায়ক অধ্যক্ষ এ এইচ এম খায়রুল আনম চৌধুরী সেলিমকে সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী এমপিকে সাধারণ সম্পাদক ঘোষণা করতে পারেন এমন গুঞ্জন উঠেছে। 


বিজ্ঞাপন


জানা গেছে, মাত্র এক বছর দুই মাসের মধ্যে অতীতের সব রেকর্ড ভেঙে তৃণমূল পর্যায়ে প্রায় সব ইউনিয়ন, পৌরসভা ও উপজেলা সম্মেলন শেষ করে শহীদ ভুলু স্টেডিয়ামে জেলা সম্মেলনের প্রস্তুতি সেরেছে জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি। 

আজকের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

আরও পড়ুন: ‘হ্যাটট্রিকের পথে’ ওবায়দুল কাদের

সবশেষ ২০১৯ সালের ২০ নভেম্বর নোয়াখালী জেলা আওয়ামী লীগের সম্মেলন হয়। যেখানে সভাপতি হিসেবে পুনরায় নির্বাচিত হন অধ্যক্ষ খায়রুল আনম চৌধুরী সেলিম এবং সাধারণ সম্পাদকের দায়িত্ব পান নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী। কমিটি ঘোষণার পর থেকে দীর্ঘসময় নানা ঘাত প্রতিঘাত, সহিংসতা ও হতাহতের পর সেই কমিটি আর পূর্ণাঙ্গ না করে দুই বছরের মাথায় ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর খায়রুল আনম চৌধুরী সেলিমকে আহ্বায়ক, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদ উল্যাহ খাঁন সোহেলকে যুগ্ম-আহ্বায়ক করে ৮৭ সদস্যের আহ্বায়ক কমিটি অনুমোদন দেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। 


বিজ্ঞাপন


শেষ খবর পাওয়া পর্যন্ত সভাপতি পদে বর্তমান আহ্বায়ক অধ্যক্ষ এ এইচ এম খায়রুল আনম চৌধুরী সেলিম, সাবেক সাধারণ সম্পাদক ও নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী ও হাতিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ আলী এবং সাধারণ সম্পাদক পদে দুই যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহিন ও সহিদ উল্যাহ খান সোহেলের নাম শোনা যাচ্ছে। তবে যেহেতু নোয়াখালী ওবায়দুল কাদেরের জেলা, তাই এই জেলার আগামীর নেতৃত্বে কার হাতে যাচ্ছে তা নিয়ে তিনিই চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন বলে মনে করছেন নেতাকর্মীরা।

প্রতিনিধি/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর