শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ড. কামালকে রাজনীতির ‘রহস্যপুরুষ’ বললেন কাদের

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২ ডিসেম্বর ২০২২, ১২:৪৮ পিএম

শেয়ার করুন:

ড. কামালকে রাজনীতির ‘রহস্যপুরুষ’ বললেন কাদের

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনকে রাজনীতির রহস্যপুরুষ বলে আখ্যা দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (২ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করেন তিনি।


বিজ্ঞাপন


গতকাল বৃহস্পতিবার ঢাকায় এক অনুষ্ঠানে গণফোরাম সভাপতি ড. কামাল বলেন, সরকার দেশের কথা একদমই মনে না রেখে বিদেশে অর্থপাচার করছে। দেশের প্রতি তাদের আস্থা নেই। তারা নিজেরাও বাইরে চলে যাবে।

টাকা পাচারের ব্যাপারে সবাইকে সজাগ থাকার আহ্বান জানিয়ে ড. কামাল বলেছিলেন, সবাইকে সংগঠিত করে জাতীয় অর্থনীতিকে রক্ষায় পাহারা দিতে হবে। ব্যাংক থেকে কোথায় টাকা যাচ্ছে, কীভাবে যাচ্ছে এসব বিষয়ে খোঁজ-খবর রাখতে হবে। প্রয়োজনে এসব অনিয়ম বন্ধ করতে আইনি ব্যবস্থা নিতে হবে।

শুক্রবার সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের সম্মেলনে যোগ দিয়ে ড. কামালকে নিয়ে কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বলেন, আজকে কামাল হোসেন অর্থপাচারের কথা বলেন। কী করেছেন? কালো টাকা সাদা করেছেন। আপনি তারেকের নাম বলেন না।


বিজ্ঞাপন


সেতুমন্ত্রী বলেন, ‘আপনার ইহুদি জামাতার মাধ্যমে কত টাকা পাচার করেছেন জনগণ জানতে চায়। ট্যাক্স ফাঁকি দিয়েছেন। তিনি এখন শেখ হাসিনাকে কটাক্ষ করে কথা বলেন।’

গণফোরাম সভাপতিকে রহস্যপুরুষ আখ্যা দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কামাল হোসেন একজন রহস্যপুরুষ৷ ১৯৭১ সালে বঙ্গবন্ধুকে যখন গ্রেফতার করা হয় কামাল হোসেন গাড়িতে করে এসে হোটেল ইন্টারকন্টিনেন্টালের সামনে নেমে হোটেলে ঢুকে গেলেন। তারপর আর খবর নেই। খবর পেলাম চলে গেছেন পাকিস্তানে।

কারই/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর