সোমবার, ৪ মার্চ, ২০২৪, ঢাকা

ঢাকার সমাবেশ সফল করতে বিএনপির ৭ উপ-কমিটি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২, ০৬:৫৩ পিএম

শেয়ার করুন:

ঢাকার সমাবেশ সফল করতে বিএনপির ৭ উপ-কমিটি
ফাইল ছবি

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিভাগীয় মহাসমাবেশ সফল করতে সাতটি উপ-কমিটি গঠন করেছে বিএনপি।

মঙ্গলবার (২৯ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞাপন


বিজ্ঞপ্তি অনুযায়ী, মহাসমাবেশ সফল করতে শৃঙ্খলা, অভ্যর্থনা, ব্যবস্থাপনা, প্রচার, মিডিয়া, যোগাযোগ ও সাংস্কৃতিক বিষয়কে কেন্দ্র করে এই সাতটি উপ-কমিটি গঠন করা হয়েছে।

এরমধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানকে আহ্বায়ক এবং অ্যাডভোকেট আহমেদ আজম খানকে সদস্যসচিব করে ১১ সদস্য বিশিষ্ট অভ্যর্থনা উপ-কমিটি গঠন করা হয়েছে। এছাড়া বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান এবং বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালামকে কো-কনভেনর করাসহ ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালামা আজাদকে সদস্যসচিব করে ১৪ সদস্য বিশিষ্ট ব্যবস্থাপনা উপ-কমিটি গঠন করা হয়েছে।

>> আরও পড়ুন: যেসব শর্তে ঢাকায় সমাবেশের অনুমতি পেল বিএনপি

এদিকে, বীর মুক্তিযোদ্ধা আবদুস সালামকে আহ্বায়ক এবং যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুকে সদস্যসচিব করে ১৬ সদস্য বিশিষ্ট শৃঙ্খলা উপ-কমিটি গঠন করা হয়েছে। পাশাপাশি বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপুকে আহ্বায়ক এবং সহ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুলকে সদস্যসচিব করে ১৬ সদস্য বিশিষ্ট প্রচার উপ-কমিটি গঠন করা হয়েছে। এছাড়া বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরীকে আহ্বায়ক এবং সহ-প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক প্রফেসর ড. মোর্শেদ খানকে সদস্যসচিব করে ১৫ সদস্য বিশিষ্ট মিডিয়া উপ-কমিটি গঠন করা হয়েছে।


বিজ্ঞাপন


অন্যদিকে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক বেনজীর আহমেদ টিটোকে আহ্বায়ক এবং সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. দেওয়ান মোহাম্মদ সালাউদ্দিন বাবুকে সদস্যসচিব করে ৮ সদস্য বিশিষ্ট যোগাযোগ উপ-কমিটি গঠন করা হয়েছে। পাশাপাশি জাসাস সভাপতি ও চিত্রনায়ক হেলাল খানকে আহ্বায়ক এবং জাকির হোসেন রোকনকে সদস্যসচিব করে ৩৫ সদস্য বিশিষ্ট সাংস্কৃতিক উপ-কমিটি গঠন করা হয়েছে।

এমই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর