শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

রাজনৈতিক দলগুলো জনগণকে বিভ্রান্ত করছে: দিলীপ বড়ুয়া

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২, ০১:২৩ পিএম

শেয়ার করুন:

রাজনৈতিক দলগুলো জনগণকে বিভ্রান্ত করছে: দিলীপ বড়ুয়া

দেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে কেউ মুক্তিযুদ্ধের নামে আবার কেউবা সরকার বদলের নামে জনগণকে বিভ্রান্ত করছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সাম্যবাদী দলের (এম-এল) সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া।

মঙ্গলবার (২৯ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।


বিজ্ঞাপন


বাংলাদেশ সাম্যবাদী দলের (এম-এল) সাবেক সভাপতি কমরেড মোহাম্মদ তোয়াহা’র ৩৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ওই আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় বাংলাদেশ সাম্যবাদী দলের এই নেতা বলেন, শুধু স্বাধীনতার পতাকা বদল করেই হয় না, শুধু সরকার বদল হলেই হয় না, জনগণের অর্থনৈতিক মুক্তি আসে না। সে জন্য দরকার সমাজতন্ত্রের দর্শনের ভিত্তিতে রাষ্ট্রীয় ক্ষমতা বদল করা। যদি সেটা না হয়, তাহলে মানুষ বারবার প্রতারিত হবে।

জনগণ বারবার প্রতারিত হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, কেউ মুক্তিযুদ্ধের নামে, কেউ সরকার বদলের নামে জনগণকে বিভ্রান্ত করছে। এই বিভ্রান্তির মধ্যদিয়ে আজ জনগণ হতাশায়।


বিজ্ঞাপন


ব্যবসায়ীরা সিন্ডিকেট করে বাজারকে নিজেদের নিয়ন্ত্রণে রাখতে চাচ্ছে জানিয়ে দিলীপ বড়ুয়া বলেন, সরকার যদি এখনই কার্যকর পদক্ষেপ না নেয়, তাহলে সরকার ব্যবসায়ীদের কাছে জিম্মি হয়ে পড়বে।

>> আরও পড়ুন: ‘বিএনপি লাঠি নিয়ে এলে আওয়ামী লীগ ললিপপ চুষবে না’

সামনের দিনগুলো অত্যন্ত ভয়াবহ হতে চলেছে উল্লেখ করেন সাম্যবাদী দলের এই নেতা বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন ২০২৩ সালটা অত্যন্ত ভয়াবহ হবে। আমি ওনার সঙ্গে একমত। উনি বলেছেন, প্রতি ইঞ্চি জমি যদি চাষ না করা যায়, আমার দেশে দুর্ভিক্ষ হতে পারে। আমি ওনার সঙ্গে একমত।

বাংলাদেশ সাম্যবাদী দলের (এম-এল) পলিট ব্যুরো সদস্য লুৎফর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে সাম্যবাদী দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কারই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর